আজাদীর দুই সাংবাদিককে চাকরিতে পুনর্বহাল দাবি

লাগাতার আন্দোলনের ঘোষণা সিইউজের

0

আজাদীর চাকরিচ্যুত দুই সাংবাদিককে চাকরিতে পুনর্বহাল না করলে লাগাতার আন্দোলন করার ঘোষণা দিয়েছে সিইউজে।

সিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক ও আজাদীর সিনিয়র রিপোর্টার সবুর শুভ এবং সিনিয়র রিপোর্টার ঋত্বিক নয়নকে চাকরিতে পুনর্বহালের দাবিতে রোববার (৭ অক্টোবর) প্রতিবাদ সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়। বেলা ১২টার দিকে আজাদী অফিসের সামনেই এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

আগামীকাল সোমবারের (৮ অক্টোবর) মধ্যে দুই সাংবাদিককে চাকরিতে পুনর্বহাল করা না হলে মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল এবং বুধবার সন্ধ্যা ৬টা থেকে দৈনিক আজাদীতে লাগাতার অবস্থান করে অবরোধ কর্মসূচি পালন করা হবে।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সম্পাদক এমএ মালেক সাহেব আলো-চনার দরজা খোলা আছে। আপনি সাংবাদিকদের কঠোর আন্দোলনের দিকে ঠেলে দিবেন না। তাহলে অধিকার আদায়ের জন্য যতরকম ত্যাগ শিকার করতে হয় তা সাংবাদিক ইউনিয়ন করতে প্রস্তুত।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের (বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন) সাবেক সহসভাপতি শহীদ উল আলম ও মোস্তাক আহমদ, সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী কমিটির সদস্য রুবেল খান ও আজহার মাহমুদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ এবং পাঠাগার ও আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, সিইউজের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, সহসভাপতি মোহাম্মদ আলী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক স্বরুপ ভট্টাচার্য্য, সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুকতাহের, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, আমাদের সময়ের ব্যুরোপ্রধান হামিদ উল্ল্যাহ, সাংবাদিক নিজাম হায়দার সিদ্দিকী ও মহরম হোসাইন।

আরও পড়ুন
লোড হচ্ছে...