আল-আকসায় হামলা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিন্দা ও উদ্বেগ

ফিলিস্তিনে আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশের সঙ্গে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

বুধবার (১২ মে) প্রধানমন্ত্রীর প্রেস উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিলিস্তিনের আল-আকসা মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সম্প্রতি ইসরাইলি হামলায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসকে চিঠি পাঠিয়েছেন।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে পাঠানো চিঠিতে আল-আকসা মসজিদে ইসরাইলি হামলার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে সম্প্রতি আল আকসা মসজিদ কমপ্লেক্সে নিরীহ মুসলমান এবং বেসামরিক নাগরিকদের ওপর সন্ত্রাসী হামলায় গভীর দুঃখ এবং উদ্বেগ প্রকাশ করছি।

- Advertisement -islamibank

বঙ্গবন্ধু কন্যা বলেন, সন্ত্রাসী হামলার শিকার আমাদের ফিলিস্তিনী ভাইদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাই। একই সঙ্গে এ ধরনের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। ফিলিস্তিনসহ সারাবিশ্বের যেখানে যেখানে এই ধরনের ঘটনাগুলো ঘটছে সেগুলো বন্ধে টেকসই ব্যবস্থা নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাই।

শেখ জারাহ এলাকার ফিলিস্তিনীদের উচ্ছেদ করে ইসরাইল তা দখলের প্রতিবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, শেখ জারাহ থেকে ফিলিস্তিনী পরিবারগুলোকে উচ্ছেদ করে সেই এলাকা দখল করে ইসরাইলি বাহিনী মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন এবং এ ঘটনা সারাবিশ্বের নাগরিকদের অনুভূতিতে তীব্রভাবে আঘাত করেছে।

ফিলিস্তিনের রাজধানী পূর্ব জেরুজালেমসহ ১৯৬৭ সালের সীমানার ওপর ভিত্তি করে একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে বাংলাদেশের অবস্থান পূর্নব্যক্ত করেন প্রধানমন্ত্রী। লক্ষ্য অর্জনে ফিলিস্তিন সরকার এবং জনগণের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করে চিঠি শেষ করেন শেখ হাসিনা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM