নান্দনিক কারুকার্যের প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্বোধন

0

রাজস্থানের মাকরানা মার্বেল পাথরে তৈরি দেশের বৈদিক স্থাপত্যশৈলি ও নান্দনিক কারুকার্যের অপূর্ব সুন্দর ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৫ মে) সকালে প্রবর্তক মোড় এলাকার  দর্শনীয় এ মন্দিরের ভার্চুয়ালি উদ্বোধন করেন ইসকনের জিবিসি ও অন্যতম গুরু শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ। তিনদিনব্যাপী এ অনুষ্ঠান ১৩ মে থেকে শুরু হয়।

ভারতের মায়াপুর থেকে শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ বলেন, ইসকন প্রবর্তক মন্দিরটি স্থাপত্যশৈলিতে বাংলাদেশের সেরা মন্দির। এ মন্দির নির্মাণে যারা সহযোগিতা করেছেন এবং শ্রম দিয়েছেন তাদের প্রতি আর্শীবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মন্দির উদ্বোধন উপলক্ষে আয়োজনের মধ্যে ছিল সুদর্শন চক্র হোম, সুদর্শন চক্র প্রতিষ্ঠা, জগন্নাথ দেব,বলদেব, সুভদ্রাকে রতœ সিংহাসণে আরহন, রাজভোগ নিবেদন, দাতা ও সুশীল সমাজের অংশগ্রহণে বিশেষ আরতি প্রদান।

অনুষ্ঠানে বিশ্বশান্তি ও করোনা থেকে মুক্তির জন্য প্রার্থনা করা হয়। জগতের কল্যাণে ও মানবমুক্তির জন্য বিশেষ আরতি ও হোমযজ্ঞ করা হয়।

অপূর্ব সৌন্দর্যমন্ডিত এ মন্দিরে ভক্তরা তাদের ভক্তিমূলক কর্মকান্ড পরিচালনা করতে পারবেন। আধ্যাত্মিক কর্মকান্ডের পাশাপাশি মন্দিরটি হবে পর্যটকদের জন্য এক অনন্য স্থান।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...