করোনা: ভারতে ফের মৃত্যুর রেকর্ড, চরমে টিকা সংকট

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা গত কয়েক দিনে ভারতে কিছুটা কমলেও সোমবার আবার বেড়ে গেছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। এদিন করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৪৪৫ জন।

- Advertisement -

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৪ মে) সকাল ৯টা পর্যন্ত ভারতে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ভারতে মারা গেছেন আরও প্রায় ৪ হাজার ৪৪৫ জন মানুষ এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ২২ হাজার ৮৩৫ জন। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৩ হাজার ৭৫১ জনের এবং আক্রান্ত হয়েছেন ২ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৬৮১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩৭ লাখ ২০ হাজার ৯১৯ জন।

- Advertisement -google news follower

গত কয়েক দিন করোনায় গড়ে চার হাজারের বেশি মানুষের মৃত্যু দেখেছে ভারত। শনাক্তের টালিও কিছুটা নিচের দিকে এখন। তবে হাসপাতালগুলোতে যে সংকট তৈরি হয়েছে তা এখনো কাটেনি। অক্সিজেনের পাশাপাশি টিকার সংকটও এখন চরমে।

টিকা সংকটে একদিকে দেশটিতে যেমন টিকাদান কর্মসূচি ব্যাহত হচ্ছে, তেমনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্যোগে গঠিত কোভ্যাক্স ভারতকে যে সংখ্যক টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল তা নিয়েও শুরু হয়েছে জটিলতা।

- Advertisement -islamibank

এদিকে প্রাপ্তবয়স্কদের পাশাপাশি আশঙ্কাজনকভাবে শিশুরাও করোনায় আক্রান্ত হওয়ায় তাদের তথ্য সংগ্রহ ও যাচাইয়ের নির্দেশ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভ্যাকসিন সঠিকভাবে মজুতের ব্যাপারেও কঠোর নির্দেশনা দেন তিনি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM