কমেছে সবজির দাম, অস্বস্তি মাছের বাজারে

0

সপ্তাহের ব্যবধানে কমেছে সবজির দাম। তবে দাম বেড়েছে মাছের। বিক্রেতারা বলছে, সমুদ্রের মাছ ধরা বন্ধ থাকায় তাই মাছের দাম অনেকটায় বাড়তি।

শুক্রবার (২১ মে) সকালে রিয়াউদ্দিনবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

এসব বাজারে সপ্তাহের ব্যবধানে প্রতিকেজি আলু ২০ টাকা,  বেগুন ৩০ টাকা, মুলা ৪০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, করলা ৪০ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা,টমেটো ৩০ টাকা, বরবটি ৬০ টাকা, মিষ্টি কুমড়া ২০ থেকে ৩০ টাকা,  গাজর  ৪০ টাকা, কাঁচামরিচ ৪০ থেকে ৫০ টাকায়।

বাজারে প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকায়। মসলার বাজারে প্রতিকেজি শুকনা মরিচ বিক্রি হচ্ছে ১৮০ টাকা, রসুন ৮০ থেকে ১২০ টাকা, আদা ৮০ থেকে ১৫০ টাকা ও হলুদ ১৮০ টাকা থেকে ২২০ টাকায়।

এসব বাজারে প্রতিকেজি মিনিকেট ৬৬ থেকে ৭০ টাকা, পাইজার ৬৫ টাকা, পোলাওয়ের চাল ১০০ টাকায়, কাটারিভোগ ৮০ টাকা। বাজারে ভোজ্যতেলের লিটার বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৩৯ টাকায়।

প্রতিকেজি ব্রয়লার ১২০ টাকায়, সোনালি ২৩০ টাকা, লেয়ার মুরগি ২৩০ থেকে ২৪০ টাকায়।

এসব বাজারে অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস দাম। বাজারে প্রতিকেজি খাসির মাংস বিক্রি হচ্ছে  ৭৫০ থেকে ৮০০ টাকা,  গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০ টাকায়।

এদিকে কিছুটা বাড়তি দামে বিক্রি হচ্ছে মাছ। মাছের বাজারে প্রতিকেজি রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৭০০ টাকা, কাতল ২৮০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...