লকডাউনে থাকছে না ‘মুভমেন্ট পাস’

করোনা সংক্রমণ রোধে লকডাউন চলাকালে কোনও মুভমেন্ট পাস থাকবে না। করোনায় বিধিনিষেধ প্রতিপালনে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা টহল থাকবে। মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

- Advertisement -

সোমবার (২৮ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকের পর সচিবালয়ের প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি জানিয়েছেন, আগামী ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত সারাদেশে কঠোর বিধি-নিষেধ দিতে যাচ্ছে সরকার। এ সময়ে জরুরি সার্ভিসে কর্মরতদের ছাড়া কাউকেই ঘরের বাইরে আসতে দেওয়া হবে না।

সচিব বলেন, ‘করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ দেওয়া হবে। মঙ্গলবার (২৯ জুন) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।’

- Advertisement -islamibank

তিনি বলেন, ‘সর্বাত্মক লকডাউনে কেউ জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে পারবে না। সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া সরকারি, বেসরকারি অফিস, শপিংমল দোকান পাট, মার্কেট বন্ধ থাকবে। শিল্প কারখানা ও গার্মেন্টস খোলা রাখার বিষয়ে কাল সিদ্ধান্ত হবে।’

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM