প্রকৃতি ধ্বংস করে সিআরবিতে হাসপাতাল নয়

‘প্রকৃতি ধ্বংস করে সিআরবি’তে হাসপাতাল নয়’ কারণ এটি চট্টগ্রাম মহানগরের প্রাণকেন্দ্র। নাগরিক উন্নয়ন ফোরাম চট্টগ্রাম‘র মতে ইট, পাথর আর কলকারখানার ধোঁয়ায় আচ্ছন্ন নাগরিক জীবনের এক টুকরো স্বস্তির স্থান হলো সিআরবি।

- Advertisement -

শুক্রবার (৩০ জুলাই) রাতে নাগরিক উন্নয়ন ফোরাম চট্টগ্রাম’র পক্ষ থেকে বিবৃতি দেন সংগঠনটির চট্টগ্রাম’র আহ্বায়ক এ এস এম আব্দুল গাফফার মিয়াজী।

- Advertisement -google news follower

বিবৃতিতে বলা হয়, সিআরবি চট্টগ্রামের ইতিহাসের অন্যতম ধারক। বৃটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের বহু স্মৃতিচিহ্ন রয়েছে এই সিআরবি’তে। রয়েছে শতবর্ষী অসংখ্য বৃক্ষসহ নানা নয়নাভিরাম প্রাকৃতিক উপাদান। এই প্রাচুর্যকে কোনোভাবেই বিনষ্ট করা যাবে না।

হাসপাতাল নির্মাণের উদ্যোগকে আমরা স্বাগত জানাই, চট্টগ্রামে বিশেষায়িত হাসপাতালের প্রয়োজনীয়তা রয়েছে। তবে পরিবেশ বিনষ্ট করে, বৃক্ষ নিধন করে, প্রাকৃতিক অক্সিজেন চেম্বার খ্যাত সিআরবি’কে ধ্বংস করে নয়। চট্টগ্রাম রেলওয়েসহ বিভিন্ন সরকারি সংস্থার শহরে বহু পরিত্যক্ত জায়গা রয়েছে। সেসব জায়গায় হাসপাতাল নির্মাণ করা হোক।

- Advertisement -islamibank

আশা করি, বর্তমান সরকার চট্টগ্রামবাসীর আবেগ ও দাবীকে গুরুত্ব দিয়ে সিআরবি’তে হাসপাতাল নির্মাণের সিন্ধান্ত থেকে সরে আসবে। চট্টগ্রামের প্রকৃতি এবং পরিবেশ রক্ষায় অনবদ্য অবদান রাখবে।

অন্যদিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত ‘নাগরিক উন্নয়ন ফোরাম, চট্টগ্রাম’ চট্টগ্রামবাসীকে সাথে নিয়ে সিআরবি রক্ষা আন্দোলনে সক্রিয় থাকবে বলে জানানো হয় বিবৃতিতে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM