চট্টগ্রামে আরো একজনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত

চট্টগ্রামে  আরো এক পুরুষের রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়েছে। তিনি কর্ণফুলী উপজেলার বাসিন্দা। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

- Advertisement -

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার অনেকটা কমেছে। এদিন করোনা শনাক্ত হয়েছে ৫০৭ জনের। এনিয়ে  মোট আক্রান্ত ৯১ হাজার ২৮ জন। তবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩ জন। এনিয়ে করোনায় মোট ১ হাজার ৭২ জনের মৃত্যু হলো।

- Advertisement -google news follower

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ৪৮ বছর বয়স ওই পুরুষ দাঁতের সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন। চিকিৎসার সময় তার শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়। এর আগে গত ২৪ জুলাই ষাটোর্ধ্ব এক নারীর ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়।

সোমবার (৯ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৩৭১টি।

- Advertisement -islamibank

এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ৭৮৪ টি নমুনা পরীক্ষায়  ১৫৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৭৯ নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি এপিক হেলথ কেয়ারে ১৭৮ নমুনা পরীক্ষায় ৮৩ জন, ইমপেরিয়াল হাসপাতালে ২২৪ নমুনা পরীক্ষায় ৫৬ জন, শেভরনে ৩৬৬ নমুনা পরীক্ষায় ৪৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৫ নমুনা পরীক্ষায় ১৭ জন, মেডিকেল সেন্টারে ৫৩ টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং এন্টিজেন টেস্টে ৫৯৩ নমুনা পরীক্ষায় ১০৪ জনের করোনা পজেটিভ হয়েছে।

জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ২৯ নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে ৩৭৪ জন মহানগর এলাকা এবং ১৩৩ জন উপজেলার বাসিন্দা রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM