আড়ি পাতা বন্ধে মেসেঞ্জারে যুক্ত হচ্ছে নতুন সুবিধা

মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য বেশ কিছু সুবিধা চালু করছে ফেসবুক। হোয়াটসঅ্যাপের মতো মেসেঞ্জারের ভয়েস ও ভিডিও কলেও এন্ড-টু-এন্ড এনক্রিপশন সুবিধা চালু হচ্ছে।

- Advertisement -

এ নিরাপত্তাসুবিধা চালু থাকলে বার্তার প্রেরক ও প্রাপক ভিন্ন কেউ তাতে নজরদারির সুযোগ পায় না বলে দাবি করা হয়। ভয়েস ও ভিডিও কলেও ব্যাপারটা তা-ই। নিরাপত্তার বাড়তি একটি স্তর বলা চলে।

- Advertisement -google news follower

তা ছাড়া ‘ডিজঅ্যাপিয়ারিং মেসেজ’ পাঠানোর সুবিধাও আসছে মেসেঞ্জারে। নির্দিষ্ট সময় পর আপনা-আপনি পাঠানো বার্তা মুছে যাওয়ার সুবিধা এটি। হোয়াটসঅ্যাপেও চালু হয়েছে কিছুদিন আগে।

ডিজঅ্যাপিয়ারিং মেসেজ পাঠানোর জন্য চ্যাট উইন্ডোতে আপনার প্রোফাইল ছবিতে ট্যাপ করলে অপশন দেখাবে। বার্তা লেখার জায়গাতেও তা পাবেন, সেখানে দেখাবে টাইমার আইকন। প্রাপকের স্মার্টফোনে কতক্ষণ পর্যন্ত বার্তাটি দেখাবে এবং কখন (৫ সেকেন্ড থেকে ২৪ ঘণ্টা) তা স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে, সেটিও ঠিক করে দেওয়া যাবে।

- Advertisement -islamibank

গ্রুপ চ্যাটেও নিরাপত্তাসুবিধাটি নিয়ে পরীক্ষা চালানোর কথা আছে শিগগির। ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজেও (ডিএম) এন্ড-টু-এন্ড এনক্রিপশন যুক্ত করার কথা শোনা যাচ্ছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM