বিমানবন্দরেই হবে বিদেশগামীদের করোনা টেস্ট

বিদেশ যাওয়ার জন্য করোনার টেস্ট করার যে বাড়তি ভোগান্তি তা আর থাকছে না। এখন থেকে বিমানবন্দরেই বিদেশগামীদের করোনা টেস্ট করা হবে। এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

- Advertisement -google news follower

তিনি বলেন, বিদেশগামীদের বিমানবন্দরে কোভিড টেস্টের ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এই টেস্টের ফলাফল ৪-৬ ঘণ্টার মধ্যে পাওয়া যাবে।

এরআগে বিদেশগামী প্রবাসী কর্মীদের সুবিধার্থে ছয় ঘণ্টায় করোনা পরীক্ষার রিপোর্ট প্রদানের জন্য বিমানবন্দরে পিসিআর ল্যাবরেটরি স্থাপন করা দরকার বলে মন্তব্য করেছিলেন চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমেদ।

- Advertisement -islamibank

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেলে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে মোসলেম উদ্দিন আহমেদ বলেন, করোনার রিপোর্ট পাওয়ার ছয় ঘণ্টা পরে বিমানযোগে বিদেশ যাওয়ার অনুমতি দেয়া হয় না। ফলে, অনেক বিদেশগামী কর্মীকে হয়রানির শিকার হতে হচ্ছে।

তিনি বলেন, বিদেশ যেতে হলে করোনা পরীক্ষার নেগেটিভ থাকতে হয়। অনেক সময় করোনা পরীক্ষায় যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। বিষয়টি বিবেচনা করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের আহ্বান করেন সরকার দলীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM