নগদের ঋণের দায় নেবে না ডাক বিভাগ

বেসরকারি প্রতিষ্ঠান নগদের ৫১ শতাংশ মালিকানা নিয়ে ডাক বিভাগ কিভাবে কোম্পানি গঠন করবে, সরকারের আন্ত মন্ত্রণালয় থেকে এক বৈঠকে সেই নিয়ম ঠিক করা হয়েছে।

- Advertisement -

গতকাল মঙ্গলবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে বৈঠকটি হয়। বৈঠক শেষে ডাক অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ সিরাজ উদ্দিন বলেছেন, ‘নগদের ঋণের দায়ভার ডাক বিভাগ নেবে না। কোম্পানি হওয়ার আগে তাদের দায় এবং দায়িত্ব নিয়ে তো আমরা কোম্পানি করব না।’

- Advertisement -google news follower

তিনি বলেন, বৈঠকে কোম্পানির একটি কাঠামো ঠিক করা হয়েছে। ডাক বিভাগ থেকে একজন চেয়ারম্যান ও চারজন সদস্য এবং নগদের চারজন সদস্য নিয়ে পরিচালনা বোর্ড থাকবে। এই বোর্ডে পদাধিকার বলে চেয়ারম্যান হবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব।

মহাপরিচালক বলেন, ‘নগদের পক্ষ থেকে এরই মধ্যে ১৭৩ কোটি টাকা পরিশোধ করা হয়েছে বলে আমাদের জানিয়েছে। এখন বাকিটা শোধ করতে সময় দেওয়া হয়েছে।’

- Advertisement -islamibank

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সূত্র জানায়, গ্রাহকের টাকার বিপরীতে বিভিন্ন ব্যাংক থেকে ৫০০ কোটি টাকা ঋণ নেওয়া হয়েছে। এর একটি অংশ শোধ করার পর ঋণের পরিমাণ এখন আছে ৩২৮ কোটি টাকা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM