খাগড়াছড়িতে ২৫০০ হতদরিদ্র মানুষ পেল বিনামূ্ল্যে চিকিৎসা সেবা

খাগড়াছড়িতে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়েছে। সোমবার (১৮) অক্টোবর)  সরকারি কলেজ মাঠে লায়ন্স ক্লাব অব চিটাগাং সিটি, লায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিট এবং ব্যাচ ০২-০৪ বাংলাদেশ যৌথ উদ্যাগে চলছে এ ক্যাম্পেইন।

- Advertisement -

দিনব্যাপী এ কর্মসূচিতে চিকিৎসা সেবা, দন্ত, খৎনা, চক্ষু, রক্তের গ্রুপ নির্ণয়, মাতৃ সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

- Advertisement -google news follower

এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) ও খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময় তিনি এধরনের কর্মসূচির আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে কাজ করছে। এ ধরণের সেবামূলক কার্যক্রম সরকারের উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। আয়জকদের ধন্যবাদ জানিয়ে  মেডিকেল ক্যাম্পেইনের মত যে কোন ধরণের মানবিক কাজে সহায়তা করারও আশ্বাস দেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।

- Advertisement -islamibank

এর আগে সকালে ক্যাম্পেইনের উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ও ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া।

অনুষ্ঠানে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, অনুষ্ঠানের সভাপতি ছিলেন লায়ন জামাল উদ্দিন,আহবায়ক শাহরিয়ার ইউনূস ও এসএসসি ও এইচএসসি ০২-০৪ বাংলাদেশের এডমিন জীবনানন্দ দাশসহ আয়োজক সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ কার্যক্রমের মাধ্যমে প্রায় আড়াই হাজার রোগীকে সেবা দিয়েছে চট্টগ্রামের ২০ জনের অধিক অভিজ্ঞ চিকিৎসক।

আয়োজকরা জানান, পাহাড়ের প্রত্যন্ত এলাকার মানুষকে স্বাস্থ্য বিষয়ক সচেতনতা করতে এ কার্যক্রম। একইসাথে মানুষকে উদ্বুদ্ধ করা। যেন, মানুষ সরকারি হাসপাতালগুলোতে গিয়ে স্বাস্থ্য  সুবিধা ভোগ করে। ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম গ্রহণ করা হবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM