সাকিবের সামনে কেবল তাহির-মুরালি

বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান মাঠে নামবেন আর রেকর্ড হবে না এমনটা যেন বিরল। ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য রেকর্ডে নিজের নাম বসিয়েছেন। ভারতে নিজের ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলতে নেমে শুরুতেই ঝলক দেখালেন।

- Advertisement -

আফগানিস্তানের বিপক্ষে উজ্জীবিত সাকিবকে দেখে ধারাভাষ্যকার নাসের হুসেইন একসময় বলতে বাধ্যই হলেন, নিজের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামা সাকিবকে মাঠে রোমাঞ্চিত দেখাচ্ছে।

- Advertisement -google news follower

আফগানদের বিপক্ষে দারুণ এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে অধিনায়ক সাকিব আল হাসানের। সাম্প্রতিক সময়ে একাংশের সমর্থকদের সমালোচনার মুখে পড়া সাকিব এদিন যেন টাইম মেশিনে ফিরে গেলেন ২০১৯ বিশ্বকাপে। আফগান শিবিরে প্রথম ধস নামিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত ৮ ওভার বল করে ৩০ রান খরচায় ৩ উইকেট তুলে নিয়েছেন।

এই তিন উইকেটের সুবাদে বিশ্বকাপে স্পিনারদের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় সেরা তিনে উঠে এসেছেন। বিশ্বকাপে সাকিবের উইকেটসংখ্যা এখন ৩০ ম্যাচে ৩৭টি। এই তালিকায় পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টরিকে। ৩২ ম্যাচে ৩৬ উইকেট রয়েছে সাবেক এই ক্রিকেটারের নামের পাশে।

- Advertisement -islamibank

সাকিবের সামনে আছেন এখন কেবল দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির (৪০ উইকেট) ও লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন (৬৮)। মুরালিধরনকে ছাড়িয়ে যাওয়া কার্যত অসম্ভব হলেও ইমরান তাহিরকে পেছনে ফেলার দারুণ সুযোগ সাকিবের সামনে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM