দুদিন পর ধ্যান ভাঙলো মোদির

প্রতিবেশী ডেস্ক :

ভারতে সপ্তম ও শেষ পর্বের ভোটের আগে দক্ষিণ ভারতের কন্যাকুমারীতে সমুদ্র মধ্যে অবস্থিত ‘বিবেকানন্দ রক’-এ গিয়ে ধ্যানপর্ব ও আরাধনা শুরু করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

- Advertisement -

দুদিন পর প্রায় ৪৫ ঘণ্টা শেষে সেই ধ্যান ভেঙেছেন মোদি। শনিবার (১ জুন) মোদির ধ্যানের স্থান বিবেকানন্দ রক মেমোরিয়াল থেকে বেরিয়ে আসেন তিনি।

- Advertisement -google news follower

এর আগে ২০১৯ সালে ভারতের লোকসভা নির্বাচনের পর কেদারনাথ গিয়েছিলেন মোদি।

এদিকে মোদির এমন সিদ্ধান্তে তার বিরোধীরা দেশটির ইসিকে জানিয়েছিলো, ধ্যানের এই সিদ্ধান্ত নির্বাচনী আচরণবিধির পরিপন্থী। বিরোধীদের দাবি ছিল, ধ্যানমগ্ন প্রধানমন্ত্রীর ছবি ও খবর প্রচার বন্ধে কমিশন নিষেধাজ্ঞা জারি করুক। কিন্তু ইসি তা মানেনি।

- Advertisement -islamibank

ফলে শুক্রবার (৩১ মে) সকাল থেকেই গণমাধ্যমে প্রচারের শীর্ষে থাকেন মোদি।

উল্লেখ্য, নরেন্দ্র মোদির শেষ জনসভা ছিলো পাঞ্জাবের হোসিয়ারপুরে।

বৃহস্পতিবার (৩০ মে) সেই জনসভায় ভাষণ দিয়ে তিনি সোজা চলে যান তামিলনাড়ুতে। এরপর সন্ধ্যা হলেই ভারত মহাসাগর, বঙ্গোপসাগর এবং আরব সাগরের মিলনস্থলে তীর থেকে ৫০০ মিটার দূরে নির্মিত বিবেকানন্দ স্মৃতিসৌধে যান। ১৮৯২ সালে এই সৌধের ‘ধ্যানমণ্ডপ’ নামক স্থানে স্বামী বিবেকানন্দ ধ্যানে বসেছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM