আসামি ছিনতাই: মোজাম্মেল হকসহ ৪৪ জনের জামিন

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশকে মারধর করে আসামি ছিনতাইয়ের ঘটনায় দায়েরকৃত মামলায় জামিন পেয়েছেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ ৪৪ জন।

- Advertisement -

জানা গেছে, আজ মঙ্গলবার (১১ জুন) দুপুরে ঢাকার হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মোজাম্মেল হকসহ ৪৪ জন আসামি।

- Advertisement -google news follower

আদালত শুনানি শেষে ৬ সপ্তাহের জন্য জামিন মঞ্জুর করেন। এতে করে নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকের শপথ গ্রহণে আর বাধা রইল না। এসব তথ্য নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবি রাশিদা চৌধুরী।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বলেন, “নির্বাচনে পরাজিতরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছে। ঘটনার সাথে আমাদের কোন সংশ্লিষ্টতা নেই। সেটা আমরা আদালতে আত্মসমর্পণ করে বিচারককে বুঝাতে আমরা সক্ষম হয়েছি। তাই আদালত আমাদের জামিন মঞ্জুর করেছেন।

- Advertisement -islamibank

এদিকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের উপপরিচালক শাহিনা সুলতানা স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে জানা গেছে, বুধবার দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম নগরীর আইস ফ্যাক্টরি প্রাইমারি চিটার্স ট্রেনিং ইনিস্টিটিউট (পিটিআই) অডিটোরিয়াম হলে আনোয়ারা উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ চট্টগ্রাম জেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিবেন। শপথ বাক্য পাঠ করাবেন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।

এর আগে গত শুক্রবার আনোয়ারা বন্দর সেন্টারে সংঘটিত ঘটনায় শনিবার কর্ণফুলী থানায় ২৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরী।

ওই মামলার আসামি মোজাম্মেল হককে শনিবার রাত ১১টায় উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকায় গ্রেপ্তার করতে গেলে আনোয়ারা ও কর্ণফুলী থানার পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষ বাধে।

এ সময় কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন, কয়েক পুলিশ সদস্য ও স্থানীয় বাসিন্দাসহ ১২ জন আহত হন।

এ ঘটনায় রোববার (৯ জুন) রাতে ৪৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা শতাধিক জনের বিরুদ্ধে আনোয়ারা থানায় মামলা দায়ের করেন কর্ণফুলী থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান। এ মামলায় মো. মোজাম্মেলকে ২নং আসামি করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM