সুমন ফারুকের ‘সুলতানপুর’ হিন্দিতে মুক্তি

বিনোদন ডেস্ক :

গতবছরের ২ জুন দেশীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সৈকত নাসির পরিচালিত পলিটিক্যাল থ্রিলার সিনেমা ‘সুলতানপুর’। দুই দেশের সীমান্তবর্তী একটি এলাকার রোমাঞ্চকর গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি।

- Advertisement -

এর পরতে পরতে আছে উত্তেজনা। সীমান্ত মানেই বহু সংস্কৃতির মেলবন্ধন। বিচিত্র বাণিজ্যের মেঘ ওড়ে এই অঞ্চলের আকাশে-বাতাসে।

- Advertisement -google news follower

সীমান্ত এলাকার চোরাচালান, বাটপারি, ক্ষমতার বড়াই, মাদক পাচারসহ এমন আরও অনেক বিষয় সামনে রেখে সিনেমাটি নির্মাণ করেছেন বাংলা সিনেমার আলোচিত নির্মাতা সৈকত নাসির। এই নির্মাতা রহস্য, রোমাঞ্চ আর এক অচেনা জগতের কৌতূহলী ঘ্রাণ ছড়িয়েছে সিনেমাটির মাধ্যমে।

সিনেমাটিতে একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করে দেশীয় দর্শকদের বাহবা কুড়িয়েছেন বাংলা সিনেমার নবাগত অভিনেতা সুমন ফারুক। সিনেমাটিতে সুমন ফারুকের বিপরীতে দেখা গেছে অধরা খানকে।

- Advertisement -islamibank

শুধু সুমন ফারুক আর অধরাই নন, সিনেমাটিতে আরও এক ঝাঁক অভিনেতা-অভিনেত্রীকে দেখা গেছে অভিনয় করতে। এই তালিকায় আছেন আশীষ খন্দকার, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধারা।

দেশে মুক্তির এক বছর পর ‘সুলতানপুর’ নিয়ে আরও এক সুখবর দিলেন সৈকত নাসির।

নির্মাতা জানিয়েছেন, ‘সুলতানপুর’ দেশে মুক্তির পর থেকেই ভারতের বেশ কয়েকটি বড় প্রযোজনা সংস্থা থেকে হিন্দি ভাষায় মুক্তির লক্ষে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

অবশেষে ভারতের স্বনামধন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘আল্ট্রার’র সঙ্গে চুক্তি হয়েছে। এরইমধ্যে হিন্দি ভাষায় ‘সুলতানপুর’ ডাবিং করে ‘আল্ট্রার’য় স্ক্রীনিংও করা হয়েছে।’

এই নির্মাতা আরও জানিয়েছেন, ‘শুধু হিন্দি ভাষায়ই নয়, অচিরেই সুমন ফারুকদের ‘সুলতানপুর’ মুক্তি পাবে চায়নিজ ভাষায়ও।

ইতোমধ্যেই চায়নার নামকরা একটি কোম্পানির সঙ্গে চূড়ান্ত আলাপও সম্পন্ন হয়েছে।’ সব কিছু ঠিক থাকলে শিগগিরই সুখবরটি দিতে পারবেন এই নির্মাতা।

শুধু কি ‘সুলতানপুর’? না, এই নির্মিত আরও বেশ কয়েকটি সিনেমা এরইমধ্যে হিন্দি ভাষায় ডাবিং শেষে স্ক্রীনিং হয়েছে ভারতের নামজাদা কয়েকটি অনলাইন প্ল্যাটফর্মে। সেই তথ্যও গণমাধ্যমে অকপটেই স্বীকার করেছেন সৈকত।

জানিয়েছেন, ইতোমধ্যেই তার নির্মিত আদর আজাদ ও শবনম বুবলী অভিনয় ‘তালাশ’ সিনেমাটিও হিন্দি ভাষায় স্ক্রীনিং হয়েছে। নির্মাতার আরও বেশ কয়েকটি সিনেমা রয়েছে স্ক্রীনিংয়ের অপেক্ষায়।

এদিকে ক্যারিয়ারে মাত্র চারটি সিনেমায় অভিনয় করে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে বেশ আলোচনার জন্ম দিয়েছেন ঢালিউডের সম্ভবনাময় অভিনেতা সুমন ফারুক।

ক্যারিয়ারের শুরুতেই নিজের সিনেমা হিন্দি ভাষায় মুক্তি উপলক্ষে এই অভিনেতা জানিয়েছেন, ‘দেশীয় সিনেমা ইন্ডাস্ট্রির পাশাপাশি এটি তাঁর জন্যও বেশ আনন্দের খবর। এই অভিনেতার বিশ্বাস দেশীয় দর্শকদের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনের দর্শকরাও বেশ ভালো ভাবেই গ্রহণ করবেন ‘সুলতানপুর’।

সুমন ফারুক মনে করেন অসাধারণ একটি গল্পের সিনেমা এটি। কোনো দর্শক যদি সিনেমাটি দেখতে বসেন তাহলে তাকে শেষ অবদি ধরে রাখবে রোমাঞ্চে ভরপুর এই গল্পটি।’

সুমন ফারুক জানিয়েছেন, ক্যারিয়ারের শুরুতে যে চারটি সিনেমায় তিনি অভিনয় করেছেন এর মধ্যে ইতোমধ্যেই তিনটি সিনেমা দর্শক উপভোগ করেছেন। তিনটি সিনেমাতেই অভিনেতাকে প্রসংশায় ভাসিয়েছেন দর্শকরা। তাঁর আরও একটি সিনেমা রয়েছে মুক্তির মিছিলে।

‘ফেরশতে’ নামের এই সিনেমাটিও মুক্তির আগেই দেশীয় ও আন্তর্জাতিক বেশ কয়েটি চলচ্চিত্র উৎসবে দর্শক মাতিয়েছেন। বাহবা কুড়িয়েছেন বাঁঘা বাঁঘা অভিনেতা-অভিনেত্রীদের।

ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত ‘ফেরেশতে’তে সুমন ফারুকের বিপরীতে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অবিনেত্রী জয়া আহসান।

হিন্দিতে ‘সুলতানপুর’ উপভোগ করা যাবে এই লিঙ্কে:

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM