কুয়াকাটা সৈকতে বিষধর ‘ইয়েলো বেলিড সি’ সাপ

অনলাইন ডেস্ক

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে বিষধর ‘ইয়েলো বেলিড সি’ সাপের দেখা মিলেছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে সৈকতের ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সদস্য মাসুম বিল্লাহ সাপটি দেখতে পেয়ে স্থানীয় পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন এনিমেল লাভার্স অব পটুয়াখালীর সদস্যদের জানান।

- Advertisement -google news follower

এনিমেল লাভার্স অব পটুয়াখালীর সদস্য কে এম বাচ্চু বলেন, দুপুরে ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সদস্যদের মাধ্যমে খবর পেয়ে বিরল প্রজাতির বিষধর সাপটি জীবিত উদ্ধার করা হয়েছে। সাপটির পেটের রং হলুদ, দেহের উপরিভাগ কালো। কালো দেহে হলুদের ছোঁয়া থাকায় এ সাপ দেখতে অদ্ভূত লাগে।

তিনি আরও বলেন, সাপটি উদ্ধার করা হয়েছে যাতে পর্যটকরা সৈকতে বিচরণকালে কোনো বিপদের সম্মুখীন না হন। পরে বন বিভাগ ও সংগঠনের সিনিয়রদের সঙ্গে কথা বলে অবমুক্ত কিংবা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisement -islamibank

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, এই সাপ সমুদ্রে বাস করে। গত দুই বছর ধরে সমুদ্র সৈকতে এই সাপের দেখা পাওয়া যাচ্ছে। সৈকতের কোথাও এ সাপের দেখা মিললে ছবি তোলার জন্য কাছে না গিয়ে কিংবা স্পর্শ না করে দ্রুত বন বিভাগকে জানানোর অনুরোধ জানান তিনি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM