ইউরোর শেষ ষোলোয় কার প্রতিপক্ষ কে,কবে খেলা?

খেলাধুলা ডেস্ক :

ইউরো চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ১৬ দল। স্লোভেনিয়া ও স্লোভাকিয়া শেষ ষোলোয় জায়গা পেয়েছে। আবার ফ্রান্সের গ্রুপ থেকে অস্ট্রিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।

- Advertisement -

পর্তুগাল হেরেছে জর্জিয়ার বিপক্ষে। দুই দলই খেলবে দ্বিতীয় রাউন্ডে। গ্রুপ চ্যাম্পিয়ন হলেও প্রত্যাশা মিটিয়ে খেলতে পারেনি ইংল্যান্ড।

- Advertisement -google news follower

গ্রুপ পর্বের লড়াইয়ে রক্ষণাত্মক ফুটবল খেলে দলগুলো। যে কারণে সমতার ম্যাচ দেখা যায়। বড় দলগুলো প্রত্যাশা মতো খেলতে পারে না।

নকআউটে জয়ের প্রবণতা বেশি থাকায় আক্রমণাত্মক ফুটবল দেখা যায় বেশি। ইউরোর আসল সৌন্দর্য দেখা যায় শেষ ষোলো থেকেই।

- Advertisement -islamibank

ইউরোর ছয় গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স আপ ভিত্তিতে সরাসরি ১২ দল জায়গা পেয়েছে। চার দল থেকে ছয় গ্রুপের সেরা তৃতীয় দল হিসেবে।

যে কারণে ইউক্রেন ৪ পয়েন্ট নিয়েও গ্রুপে চারে থাকায় বাদ পড়েছে। আবার ৩ পয়েন্ট নিয়ে ডেনমার্ক ও স্লোভেনিয়া দ্বিতীয় রাউন্ডে গেছে।

ইউরো চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় আবার কটা বড় ম্যাচও পড়েছে। কঠিন গ্রুপ থেকে আসা ইতালিকে যেমন সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে হবে। ফ্রান্স পেয়েছে বেলজিয়ামকে। অস্ট্রিয়া-তুর্কি ম্যাচও জমতে পারে। স্বাগতিক জার্মানির কাজ সহজ হতে দেবে না ডেনমার্কও।

ইউরোর শেষ ষোলোর সূচি অনুযায়ী, ২৯ জুন বাংলাদেশ সময় রাত ১০টায় ইতালি ও সুইজারল্যান্ড মুখোমুখি হবে। ওই দিন রাত ১টায় জার্মানি খেলবে ডেনমার্কের বিপক্ষে।

পরদিন রাত ১০টায় ইংল্যান্ড ও স্লোভাকিয়া মুখোমুখি হবে। রাত ১টায় খেলবে স্পেন ও জর্জিয়া।

১ জুলাই রাত ১০টায় ফ্রান্স ও বেলজিয়াম ম্যাচ। ওই দিন রাত ১টায় পর্তুগাল খেলবে স্লোভেনিয়ার বিপক্ষে। ২ জুলাই রাত ১০টায় নেদারল্যান্ডস ও রোমানিয়া ম্যাচ। রাত ১টায় খেলবে অস্ট্রিয়া ও তুরস্ক।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM