ওজন কমাতে অভিনেত্রীকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে

বিনোদন ডেস্ক

দুই সন্তানের জন্মের পর অনেকটাই ওজন বেড়ে গিয়েছিল অভিনেত্রী নেহা ধুপিয়ার। আর সন্তানধারণের সময় নেহার যে ওজন বেড়েছিল তা কমাতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাকে।

- Advertisement -

দ্বিতীয় সন্তানের জন্মের পরেই ওজন কমানোর প্রক্রিয়া শুরু করে দেন নেহা। গত এক বছরে প্রায় ২৩ কেজি ওজন কমিয়ে ফিট হয়েছেন অভিনেত্রী।

- Advertisement -google news follower

অভিনেত্রী বলেন, ‘আমি আমার দুই সন্তানকেই দুধপান করাতাম। সেই কারণে আমার শরীর সব সময় দুর্বল লাগত আর সারাক্ষণ ক্ষুধা পেত।

গত এক বছর ধরে আমি ঠিক করে ডায়েট মেনে চলা শুরু করি ও শরীরচর্চা করি। মোট ২৩ কেজি ওজন কমেছে আমার।

- Advertisement -islamibank

তবে এখনো যতটা ওজন ঝরাতে চাই, তা পারিনি। তবে আশা করছি ভবিষ্যতে পারব।

ওজন ঝরানোর জন্য কড়া ডায়েট কিংবা প্রচণ্ড শরীরচর্চা করেননি নেহা। তিনি অল্প সময়ে অনেকটা ওজন ঝরিয়ে ফেলার পক্ষপাতী ছিলেন না। তার বদলে ডায়েটে ভারসাম্য রেখে নির্দিষ্ট দিনে কাঙ্ক্ষিত ফল পাওয়াই ছিল তার উদ্দেশ্য।

রোজ জিমে গিয়ে শরীরচর্চা না করলেও, তিনি নিয়ম করে রোজ দৌড়তেন। তার ডায়েটও ছিল খুব সাধারণ। তিনি ডায়েট থেকে চিনি, গ্লুটেন আর ভাজা পোড়া খাওয়া একেবারেই বন্ধ করে দিয়েছিলেন। পুষ্টিবিদের পরামর্শ মেনে স্বাস্থ্যকর খাবার খেতেন।

নেহা বলেন, ‘আমি সন্ধ্যা ৭টার সময় রাতের খাবার সেরে ফেলতাম আর প্রাতরাশ করতাম বরের সঙ্গে বেলা ১১টার সময়। এই দীর্ঘ সময় উপোস করে থাকার অভ্যাস আমার ওজন কমাতে অনেকটাই সাহায্য করেছে।

সদ্য মা হয়েছেন এমন নারীদের উদ্দেশ্যেও নেহা বার্তা দিয়েছেন। অভিনেত্রী বলেন, ‘ওজন ঝরানোর ক্ষেত্রে নতুন মায়েদের খুব বেশি তাড়াহুড়ো না করাই ভালো।

এই প্রক্রিয়ায় কখনোই নিজেকে অন্যের সঙ্গে তুলনা করবেন না। সমাজ আপনাকে নিয়ে কী ভাবল সেটা ভাবার দরকার নেই, বরং নিজেকে ভালোবাসতে জানতে হবে। ধৈর্য ধরতে হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM