পানামার জালে ৫ গোল দিয়ে কোপার সেমিতে কলম্বিয়া

অনলাইন ডেস্ক

কলম্বিয়ার অপরাজেয়-যাত্রা অব্যাহত রইলো টানা ২৭ ম্যাচ। গ্রুপপর্বের শেষ ম্যাচে ব্রাজিলের সঙ্গে ১-১ ড্র করার পর এবার কোয়ার্টার ফাইনালে তারা উড়িয়ে দিলো পানামাকে।

- Advertisement -

যুক্তরাষ্ট্রের স্টেট ফার্ম স্টেডিয়ামে পানামাকে ৫-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে নাম লিখিয়েছেন হামিস রদ্রিগেজরা।

- Advertisement -google news follower

অথচ ম্যাচে কলম্বিয়ার (৭টি) দ্বিগুণ শট নিয়েছে পানামা (১৪টি)। কলম্বিয়া ৫টি লক্ষ্যে রেখে সবকটিতে গোল পায়, পানামা ১৪ শটের মধ্যে মাত্র ৩টি লক্ষ্যে রেখে একটি গোলও আদায় করতে পারেনি।

সেমিতে ওঠার এই লড়াইয়ে আলো ছড়িয়েছেন কলম্বিয়ার তারকা ফুটবলার হামেস রদ্রিগেজ। পাঁচ গোলের মধ্যে দুটিতে তার অ্যাসিস্ট, একটি গোল করেছেন নিজেই। কোপা আমেরিকার ইতিহাসে কোনো ম্যাচের প্রথমার্ধে তিন গোলে অবদান রাখা প্রথম ফুটবলার হলেন তিনি।

- Advertisement -islamibank

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় কলম্বিয়া। অষ্টম মিনিটে হামেস রদ্রিগেজের কর্নার থেকে হেডে গোল করেন জন করডোভা। ১৫তম মিনিটে পেনাল্টি থেকে রদ্রিগেজ নিজেই গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

জন আরিয়াসকে বক্সের মধ্যে ফেলে দিয়েছিলেন পানামার ওরলান্ডো মসকুইরা। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন রদ্রিগেজ।

দুই গোলে পিছিয়ে পড়ে এরপর একের পর এক আক্রমণ করে পানামা। কিন্তু সাফল্যের দেখা পায়নি। এলোমেলো শটে সুযোগ নষ্ট করেছে তারা।

এরই মধ্যে প্রথমার্ধের শেষদিকে আরও এক গোল করে কলম্বিয়া। এই গোলেও অবদান রদ্রিগেজের। সেট পিস থেকে বল বানিয়ে দেন তিনি লুইস দিয়াজকে। দিয়াজ বক্সের বাইরে থেকে জোরালো এক শটে ৩-০ করেন।

দ্বিতীয়ার্ধেও পানামা ভুরি ভুরি সুযোগ মিস করে। কলম্বিয়া সুযোগ তৈরি করেই দারুণভাবে কাজে লাগায় আবারও। ৭০ মিনিটে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে দারুণ এক গোল করে ব্যবধান ৪-০ করে ফেলেন রিচার্ড রিউস।

চার গোল হজম করার পরও কলম্বিয়ার বক্সে আক্রমণ চালিয়েছে পানামা। কিন্তু বারবার তারা ভুগেছে ফিনিশিংয়ের ব্যর্থতায়। ইনজুরি টাইমে এসে আরও এক গোল হজম করে তারা।

সান্তিয়াগো আরিয়সকে পেনাল্টি এরিয়ায় শক্ত ফাউল করে হলুদ কার্ড দেখেন হোসে করডোবা। পেনাল্টিতে মিগুয়েল বরইয়া ডান পায়ের শটে গোল করলে ৫-০ ব্যবধানের বড় হার নিয়েই বিদায় নেয় পানামা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM