বঙ্গোপসাগরে ট্রলার থেকে পড়ে জেলে নিখোঁজ

দেশজুড়ে ডেস্ক :

বঙ্গোপসাগরে মাছ ধরতে করতে গিয়ে ট্রলার থেকে পড়ে শাহজাহান (৬০) নামে এক জেলে নিখোঁজ হয়েছেন। তার বাড়ি বরগুনার পাথরঘাটায়।

- Advertisement -

শুক্রবার (২ আগস্ট) মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, ‘এফবি মা-বাবার দোয়া নামের একটি ট্রলার বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে বৈরী আবহাওয়ার কবলে পড়ে। এ সময় ট্রলার থেকে ছিটকে পড়ে নিখোঁজ হন শাহজাহান নামের এক জেলে।’

ট্রলারের মাঝি আরমান জানান, গত ২৭ তারিখ পাথরঘাটা থেকে মাছ ধরার জন্য বঙ্গোপসাগরের উদ্দেশ্য রওনা দেন তারা। সমুদ্র উত্তাল থাকায় পরের দিন ছকিনা নামক এলাকায় নোঙর করেন।

- Advertisement -islamibank

২৯ তারিখ সেখান থেকে আরও দক্ষিণে গিয়ে উত্তাল সাগরে জাল ফেলেন তারা। এ সময় ঢেউয়ের তোড়ে ট্রলার থেকে সমুদ্রে ছিটকে পড়েন শাহজাহান।

তিনি বলেন, ‘ঢেউ এতো বড় ছিল যে, শাহজাহান পড়ার সঙ্গে সঙ্গে নিখোঁজ হন।’

নিখোঁজ জেলে শাহজাহানের ছেলে জয়নাল বলেন, যে এলাকায় আমার বাবা ট্রলার থেকে ছিটকে পড়ে নিখোঁজ হয়েছেন, সেখানে মোবাইল নেটওয়ার্ক ছিল না। তাই ট্রলারের মাঝি ওই সময় আমাদের জানাতে পারেনি।

বৃহস্পতিবার মোবাইল নেটওয়ার্কের মধ্যে এসে আমাদের জানান। আমরা এরপর পাথরঘাটা কোস্টগার্ডকে জানিয়েছি।

এ বিষয়ে দক্ষিণ স্টেশন কোস্টগার্ডের কমান্ডার লেফটেন্যান্ট শাকিল মাহবুব বলেন, ‘নিখোঁজ জেলের বিষয়টি জেনে মোংলা এলাকার কোস্টগার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে এবং সেখান থেকে বঙ্গোপসাগরে টহল টিমকে জানানো হয়েছে।’

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM