নতুন সংসদ ভবনে হু হু করে ঢুকছে পানি

প্রতিবেশী ডেস্ক :

ভারতের নতুন সংসদ ভবন উদ্বোধন হয়েছে এক বছর। বৃষ্টির মৌসুম চলে আসতেই বেহাল দশা হয়েছে সেখানে। হু হু করে পানি ঢুকছে সংসদে।

- Advertisement -

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সেইরকমই একটি ভিডিও শেয়ার দিয়ে পুরনো সংসদ ভবন ফেরানোর দাবি তুলেছেন রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও’ব্রায়েন।

- Advertisement -google news follower

শেয়ার করা সেই ভিডিওটিতে হিন্দিতে কাউকে বলতে শোনা যাচ্ছে, ‘ইয়ে হ্যায় হামারা রাজ্যসভা’ (এই হল আমাদের রাজ্যসভা)।

ভিডিও দেখে অনেকের অনুমান, সংসদের উচ্চকক্ষ রাজ্যসভা চত্বর পানিমগ্ন। প্রায় ১০০০ কোটি টাকা খরচ করে যেখানে সংসদ ভবন তৈরি হয়েছে, সেখানে অল্প সময়েই এমন বেহাল দশা কেন? উঠছে সেই প্রশ্ন।

- Advertisement -islamibank

দেশটির লোকসভা সচিবালয়ের তরফে অবশ্য শুক্রবার (২ আগস্ট) এই ঘটনার পেছনে এক অদ্ভুত ব্যাখ্যা দেওয়া হয়েছে।

দাবি করা হয়েছে, নতুন সংসদ ভবনে কাচের গম্বুজ বা ডোম থেকেই এই বিপত্তি। গম্বুজের কাচ জোড়া লাগানোর জন্য আঠালো পদার্থ ব্যবহার করা হয়েছিলো। ব্যবহৃত আঠার ফাঁক থেকে জল চুঁইয়ে নাকি এমন বেহাল দশা।

তবে লোকসভার সচিবালয়ের যুক্তি মানতে নারাজ বিরোধীরা। বিরোধীদের দাবি শুধু লোক দেখিয়ে কোটি কোটি টাকা খরচ হয়েছে। কিন্তু আদতে, কিছুই হয়নি। এইজন্য এই বেহাল অবস্থা হয়েছে নতুন সংসদ ভবনের।

অবশ্য এই প্রথম এমন ঘটনা ঘটছে ব্যাপারটি তা নয়। এর আগেও নতুন সংসদ ভবনের ছাঁদ ফুটো হয়ে পানি পড়ার দৃশ্য তুলে ধরে সমালোচনা করেছে কংগ্রেস।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০২৩ সালের ২৮ মে নতুন সংসদ ভবনের উদ্বোধন করেছিলেন।

সেপ্টেম্বর থেকে সেখানে অধিবেশনের সূচনা হয়। সেই অর্থে বছর ঘোরার আগে এমন এক চিত্র ফুটে উঠেছে নতুন সংসদ ভবনের। (সূত্র: এই সময়)

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM