রাজপথে থাকবেন আ.লীগ নেতাকর্মীরা

জাতীয় ডেস্ক :

শোকের মাস উপলক্ষে আজ থেকে পুরো মাসজুড়ে রাজপথে অবস্থান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ

- Advertisement -

দেশের প্রতিটি ওয়ার্ড, প্রতিটি জেলা, মহানগর ও থানা সদরে আজ সমাবেশ করবে দলটি। শনিবার (৩ আগস্ট) জেলা পর্যায়ের নেতাদের এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ক্ষমতাসীন দলটি।

- Advertisement -google news follower

জানা গেছে, সোমবার (৫ আগস্ট) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে ধানমন্ডি-৩২-এর বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিল করবে আওয়ামী লীগ। সেই সঙ্গে তাদের শক্তি দেখাতে শোক মিছিলে সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করার চেষ্টা করবে দলটি।

শনিবার এ কর্মসূচির ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘দলটি শুক্রবার ও শনিবারের জন্য কর্মসূচি নির্ধারণ করেছিল। কিন্তু কোনো সংঘাত চায় না বলে সেসব কর্মসূচি এড়িয়ে গেছে।’

- Advertisement -islamibank

কাদের বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনকারীদের দাবি পূরণ হয়েছে। আন্দোলন এখন তৃতীয়পক্ষের হাতে, যারা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। আমরা তাদের অপচেষ্টা সফল হতে দেবো না।’

ওবায়দুল কাদের বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকার শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিকভাবে নির্বাচিত হলেও এখন বিএনপি-জামায়াত জোট এই সরকার উৎখাতের চেষ্টা করছে।

বিএনপি-জামায়াত কোটা আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে পরিণত করার চেষ্টা করছে। শেখ হাসিনা সরকার ধৈর্য ও সংযমের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে।’

তিনি শিক্ষার্থীদের দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানান এবং অভিযোগ করেন যে স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM