রাষ্ট্রীয় ভবন যমুনায় থাকবেন ড. ইউনূস, অপেক্ষায় বিএমডব্লিউ

জাতীয় ডেস্ক :

অন্তর্বর্তীকালীন সরাকারের শপথ নেওয়ার পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস থাকবেন রাষ্ট্রীয় ভবন যমুনায়। বঙ্গভবন ও মন্ত্রিপরিষদের একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

এ বিষয়ে জানতে চাইলে আবাসনের পরিচালক মো. শহিদুল ইসলাম ভূঞা গণমাধ্যমকে বলেন, আমরা জেনেছি শপথ নেওয়ার পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে রাষ্ট্রীয় ভবন যমুনায় রাখার সিদ্ধান্ত হয়েছে।

- Advertisement -google news follower

এটি পররাষ্ট্র মন্ত্রণালয় দেখছে বিষয়টি। আর শপথের পর অফিস কোথায় করবেন সেটাও পরবর্তীতে কথা বলে করা হবে।

অন্যান্য উপদেষ্টাদের বিষয়ে জানতে চাইলে বলেন, আমাদের মন্ত্রিপাড়ায় ভবন আছে। তাদের পছন্দমতো সেগুলো আমরা তৈরি করে দেবো।

- Advertisement -islamibank

এদিকে মন্ত্রিপরিষদ থেকে জানা গেছে, অন্তর্বতীকালীন সরকারের জন্য ২৫টি গাড়ি প্রস্তুত রেখেছে সরকারি পরিবহন পুল। ইতিমধ্যে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের জন্য বরাদ্দ আছে বিএমডব্লিউ গাড়ি তার বাসভবনের সামনে পৌঁছেছে।

এছাড়াও অন্য উপদেষ্টাদের জন্য প্রস্তুত রাখা হয়েছে ২১টি টয়োটা ক্যামরি হাইব্রিড মডেলের গাড়ি নতুন গাড়ি। বৃহস্পতিবার (৮ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনে এসব গাড়ি পার্কিং করে রাখা আছে।

বঙ্গভবন থেকে জানানো হয়েছে, আজ বৃহস্পতিবার রাত ৮টায় বঙ্গভবনে নতুন সরকারের শপথ অনুষ্ঠান হবে। নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতি প্রথমে সরকার প্রধানকে শপথ পাঠ করান। এরপর পর্যায়ক্রমে মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়ান। বঙ্গভবনে শপথ অনুষ্ঠান পরিচালনার প্রয়োজনীয় প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন পরিবহন কমিশনারের কার্যালয় সরকারের নীতি নির্ধারকদের গাড়ি ব্যবস্থাপনা সংক্রান্ত দায়িত্ব পালন করে।

মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, যারা উপদেষ্টা হিসেবে শপথ নেবেন গাড়িগুলো তাদের আনতে বাড়িতে যাবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM