আন্দোলনে নিহত র‍্যাব-পুলিশের সংখ্যা জানালেন আইজিপি

দেশজুড়ে ডেস্ক :

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম জানিয়েছেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে পুলিশ ও র‍্যাবের ৪২ জন সদস্য প্রাণ হারিয়েছেন। এ ছাড়া বহু পুলিশ আহত হয়েছেন।

- Advertisement -

আজ রবিবার (১১ আগস্ট) দুপুরে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

আইজিপি মো. ময়নুল ইসলাম বলেন, আহতদের মধ্যে রাজারবাগ পুলিশ হাসপাতালে ৫০৭ জন চিকিৎসা নিয়েছেন।

এ ছাড়া হামলায় গুরুতর আহত ২৭ জন পুলিশ সদস্য এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন। যার মধ্যে একজন আইসিইউতে চিকিৎসাধীন। আহতদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। পাশাপাশি আহতদের পরিবারকে মানসিকভাবে সাপোর্ট ও আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

- Advertisement -islamibank

তিনি জানান, পুলিশকে কাজে ফেরানো নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টার সঙ্গে আলোচনা হয়েছে।

প্রাথমিকভাবে ভিআইপি সড়কে ট্রাফিক পুলিশের সদস্যরা কাজ শুরু করেছে। ইন্টারকন্টিনেন্টাল মোড় থেকে শুরু করে জাহাঙ্গীর গেট পর্যন্ত ট্রাফিক সদস্যরা কাজ শুরু করেছে।

আইজিপি আরও বলেন, ‘ট্রাফিকে জনবলের সমস্যা নেই। তবে যে সমস্যা রয়েছে তা হলো, একটি ভীতি কাজ করছে। এটি কাটিয়ে উঠতে ছাত্রদের অনেকেই কাজ করছে।

ভিআইপি রোডে বেশি করে ট্রাফিক পুলিশ দিয়েছি। তাদের পাশাপাশি শিক্ষার্থীরা রয়েছে, স্কাউট ও বিএনসিসি রয়েছে। এ ছাড়াও কোনো ভুল বোঝাবুঝি যেনো না হয় এ জন্য আমরা ছাত্র সমন্বয়কদের সঙ্গেও যোগাযোগ রাখছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM