ইসির নিবন্ধন পেল এবি পার্টি,প্রজ্ঞাপন জারি

রাজনীতি ডেস্ক :

রাজনৈতিক দল হিসেবে আমার বাংলাদেশ পার্টিকে (এবি পার্টি) নিবন্ধন দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

- Advertisement -

আজ বুধবার ইসি সচিব শফিউল আজিম স্বাক্ষরিত এ–সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, দলটির জন্য ‘ঈগল’ প্রতীক সংরক্ষণ করা হয়েছে। দলটির নিবন্ধন নম্বর ৫০।

- Advertisement -google news follower

এদিকে এবি পার্টিকে নিবন্ধন দিতে গত সোমবার নির্দেশ দেন হাইকোর্ট। এ–সংক্রান্ত রিট নিষ্পত্তি করে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ এই রায় দেন। নির্বাচন কমিশনকে (ইসি) অবিলম্বে তাদের নিবন্ধন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এবি পার্টির নিবন্ধনের আবেদন খারিজ করে গত বছর নির্বাচন কমিশন চিঠি দেয়। পরে ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে দলটির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী একই বছরের ২৩ আগস্ট রিট করেন।

- Advertisement -islamibank

রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন। চূড়ান্ত শুনানি শেষে রুল যথাযথ (অ্যাবসলিউট) ঘোষণা করে রায় দেন আদালত।

রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তাজুল ইসলাম। সঙ্গে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আল মামুন রানা ও যোবায়ের আহমেদ ভূঁইয়া। বর্তমানে ইসির নিবন্ধনে ৪৪টি দল ছিল।

এবি পার্টির প্রজ্ঞাপন জারি করায় দেশে নিবন্ধিত রাজনৈতিক দলের সংখ্যা ৪৫।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM