প্রতিষ্ঠাবার্ষিকীতে ৫ দিনের কর্মসূচি দিলো বিএনপি

রাজনীতি ডেস্ক :

বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ১ সেপ্টেম্বর। এ উপলক্ষে আগামী ৩১ আগষ্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত ৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

- Advertisement -

বুধবার (২১ আগস্ট) বিকেলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।

- Advertisement -google news follower

পরে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩১ আগস্ট শনিবার দুপুর ২টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা। এতে দলের সিনিয়র নেতা ও বরেণ্য বুদ্ধিজীবীগণ অংশগ্রহণ করবেন।

- Advertisement -islamibank

আগামী ১ সেপ্টেম্বর সকাল ৬টায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী সকল কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন।

সকাল ১১ টায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ।

২ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী। ৩ সেপ্টেম্বর দেশব্যাপী খাল, বিল ও পুকুরে মৎস্য অবমুক্তকরণ এবং ৪ সেপ্টেম্বর দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে। এ ছাড়া, সারাদেশে জেলা ও মহানগরে আলোচনা সভা, র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM