হালদা নদীর বাঁধ ভেঙে প্লাবিত হচ্ছে লোকালয়

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের হাটহাজারী ও ফটিকছড়ি সীমান্তবর্তী এলাকায় হালদা নদীর বাঁধ ভেঙে গেছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত ১০টা থেকে প্রবল স্রোতে পানি ঢুকছে লোকালয়ে।

- Advertisement -

এতে করে হাটহাজারীর ফরহাদাবাদ ইউনিয়নের কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। আশেপাশের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে মসজিদে মাইকিং করা হচ্ছে।

- Advertisement -google news follower

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বাটনাতলী এলাকার পাহাড় থেকে নেমে আসা হালদা দক্ষিণ এশিয়ার অন্যতম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র। নদীর উজানে পাহাড়ি এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে কয়েকদিন ধরে হালদার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতোমধ্যে নদীর বেশ কয়েকটি স্থানে তীর ভেঙে লোকালয়ে পানি ঢুকেছে।

বৃহস্পতিবার রাতে নদীর নাজিরহাট পুরনো ব্রিজ এবং নতুন ব্রিজের মাঝামাঝি জায়গায় বাঁধ ভেঙে যায়। এরপর থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। একই সঙ্গে হাটহাজারীর বিভিন্ন এলাকা প্লাবিত হচ্ছে। ওই এলাকার বাসিন্দারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উদ্ধার তৎপরতা শুরুর দাবি জানাচ্ছেন।

- Advertisement -islamibank

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, বৃষ্টিপাত অব্যাহত থাকায় চট্টগ্রামের মিরসরাই, সীতাকুণ্ড, ফটিকছড়ি ও হাটহাজারী এলাকার বিভিন্ন গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM