বিদ্যুৎ ও জ্বালানি খাতে ব্যাপক অনিয়ম হয়েছে: জ্বালানি উপদেষ্টা

জাতীয় ডেস্ক :

অন্তর্বর্তীকালীন সরকারের বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিগত সময়ে ব্যাপক অনিয়ম হয়েছে।

- Advertisement -

তিনি আরও বলেন, ২০১০ সালে আইন করার মাধ্যামে কোনো প্রতিযোগিতা ছাড়াই প্রকল্প নেওয়া হতো। এরমধ্য দিয়ে খাতিরের লোকদের প্রকল্প দেওয়া হয়েছে। ইচ্ছে মতো দাম বাড়ানো হয়েছে।

- Advertisement -google news follower

উদ্দেশ্য ছিল অনিয়মের মাধ্যমে বেশি দামে বিদ্যুৎ কেনা এবং নানা অজুহাতে গ্রাহকের কাছে বেশি দামে বিক্রি করা।

আজ শনিবার (২৪ আগস্ট) বেলা ১১টার দিকে মানিকগঞ্জের শিবালয়ে পাটুরিয়ায় সোলার বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

- Advertisement -islamibank

বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা বলেন, বন্যাকবলিত এলাকায় দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ লাইন বন্ধ রাখা হয়েছে। ইতিমধ্যে ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করা হয়েছে। পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত লাইন চালু করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. হাবিবুর রহমান, মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আকতার, স্প্রেক্ট্রা গ্রুপের চেয়ারম্যান আফতাব উদ্দিন খান বাচ্চুসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM