সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় মামলা হয়েছে।

- Advertisement -

রবিবার রাতে মামলাটি করেন ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূঁইয়া।

- Advertisement -google news follower

এজাহারে উল্লেখ করা হয়েছে, ‌‘সংবিধানের ত্রয়োদশ সংশোধনী বাতিল করে দেওয়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় সর্বসম্মত ছিল না। রায় প্রদানের পরপরই সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক অবসরে চলে যান।

অবসরে যাওয়ার প্রায় ১৬ মাস পর রাষ্ট্রীয় কাঠামো ধ্বংস ও জাতির মেরুদণ্ড ভেঙে দেওয়ার ষড়যন্ত্রে ক্ষমতাসীন দলের কর্তাব্যক্তিদের পরামর্শ ও ইন্ধনে এক রায় লিখে সুপ্রিম কোর্টে জমা দেন।’

- Advertisement -islamibank

এজাহারে আরও উল্লেখ করা হয়, ‘সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক জাল জালিয়াতি ও রাষ্ট্রব্যবস্থা ধ্বংসের অভিপ্রায়ে পরবর্তী দুটি জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে পারে মর্মে কথাটি বাদ দেন।

সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক অবসরে যাওয়ার প্রায় ১৬ মাস পর প্রকাশ্যে আদালতে দেওয়া রায়টি পরিবর্তন করে রাষ্ট্রদ্রোহ কিংবা রাষ্ট্রব্যবস্থা ধ্বংসের ফৌজদারি অপরাধ করেছেন।’

এ বিষয়ে অ্যাডভোকেট আব্দুল বারী ভূঁইয়া সংবাদমাধ্যমকে বলেন, ‘সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক ত্রয়োদশ সংশোধনী বাতিল করে দেওয়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় দিয়ে রাষ্ট্রদ্রোহ অপরাধ করেছেন। তাই তার বিরুদ্ধে মামলা করেছি।’

এ মামলার সত্যতা নিশ্চিত করেছেন ফতুল্লা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া। ওসি জানান, মামলায় আরো সাতজনকে আসামি করা হয়েছে। একজন পুলিশ অফিসারকে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM