এস আলমের কয়লা বিদ্যুৎকেন্দ্রে ছুরিকাঘাতে নিহত ২

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের মালিকানাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্র এসএস পাওয়ার প্ল্যান্টের অ্যাসিস্ট্যান্টে প্রধান নিরাপত্তারক্ষীসহ দুজন নিহত হয়েছেন।

- Advertisement -

রবিবার দিবাগত রাত ৩টার দিকে বাঁশখালী থানাধীন গন্ডামারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বিদ্যুতকেন্দ্রের ভেতরে এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

নিহতরা হলেন— ফরিদপুরের নগরকান্দা উপজেলার আব্দুর রহমানের ছেলে সারওয়ার আলম (৫১) ও রাজবাড়ী জেলার পাংশা থানার আব্দুর রাজ্জাকের ছেলে রাশেদ জাওয়ারদার (২২)।

তাদের মধ্যে সারওয়ার সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার ছিলেন এবং তিনি পাওয়ার প্ল্যান্টের অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন।

- Advertisement -islamibank

এ ছাড়া রাশেদ পাওয়ার প্ল্যান্টের সিকিউরিটি গার্ড হিসেবে কর্মরত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমদ বলেন, ‘রাতে চুরি করে পালানোর চেষ্টার সময় দুজনকে বাঁধা দেন নিরাপত্তাকর্মী সারওয়ার আলম ও রাশেদ জাওয়ারদার।

এ সময় ওই চোররা তাদের ছুরিকাঘাত করেন। এতে গুরুতর আহত হলে তাদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরের তীরে গণ্ডামারায় ৬০৬ একর জমিতে গড়ে আলম গ্রুপের মালিকানাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র এসএস পাওয়ার প্ল্যান্ট গড়ে ওঠে।

২০১৬ সালে বেসরকারি খাতের সবচেয়ে বড় এই বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও এসএস পাওয়ারের মধ্যে চুক্তি সই হয়। পাশাপাশি বিদ্যুৎ কেনাবেচা সংক্রান্ত চুক্তিও সই হয়।

ওই বছরই বিদ্যুৎকেন্দ্রের কাজ যৌথভাবে উদ্বোধন করেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চীনের রাষ্ট্রপতি শি জিনপিং।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM