আদালতে নিজেকে নির্দোষ দাবি শহীদুলের, কথা বলেননি মামুন

আইন-আদালত ডেস্ক :

পুলিশের সাবেক দুই আইজি (মহাপরিদর্শক) শহীদুল হক ও আব্দুল্লাহ আল মামুন গ্রেফতার হয়েছেন।

- Advertisement -

গতকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে উত্তরা ১৬ নম্বর সেক্টর থেকে গ্রেফতার করা হয় শহীদুল হককে। পরে আজ বুধবার (৪ সেপ্টেম্বর) তাকে তোলা হয় আদালতে। শুনানি শেষে তাকে সাত দিনের রিমান্ডে পাঠান আদালত।

- Advertisement -google news follower

এদিন সকাল সকাল শহীদুল হককে আদালতে তুলে রিমান্ড চাওয়া হয়। এসময় নিজেকে নির্দোষ দাবি করেন তিনি, ‘আমি পুলিশ প্রধান থাকতে কোনো মিথ্যা মামলা দিয়ে কাউকে হয়রানি করিনি।

পুলিশকে জনগণের কাছে নিয়ে গেছি। আমি যতদিন চাকরি করেছি মানুষের সেবা করেছি। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তার কোনোটাই সত্য নয়। আমি সম্পূর্ণ নির্দোষ। ’

- Advertisement -islamibank

শহীদুল নিজেকে নির্দোষ দাবি করলেও আব্দুল্লাহ আল মামুন ছিলেন নিশ্চুপ। আদালতের এজলাস কক্ষের কাঠগড়ায় দাঁড়িয়ে আইনজীবীদের বক্তব্য শোনেন তিনি। এ সময় পুলিশের হেলমেট পরিধেয় অবস্থায় দেখা যায় তাকে।

এর আগে, ডিএমপি মিডিয়া সেন্টার থেকে পাঠানো এক খুদেবার্তায় বলা হয়েছে, চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে ছিলেন। তার বিরুদ্ধে মামলা হওয়ায় তিনি সেনা হেফাজতে থাকা অবস্থায় আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন। পরে পুলিশ তাকে হেফাজতে নেয়।

অন্যদিকে শহীদুল হককে উত্তরা থেকে গ্রেফতার করে নেওয়া হয় ডিবি হেফাজতে। সাবেক এই দুই আইজিপির বিরুদ্ধেই বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলন চলাকালে ছাত্র-জনতা হত্যার দায়ে একাধিক মামলা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM