চট্টগ্রামের প্রধান সড়কগুলোতে ব্যাটারিচালিত রিকশা ও অটো নিষিদ্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগরীর প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সকল সড়কে ব্যাটারিচালিত রিকশা ও অটোসহ এই ধরনের সকল অবৈধ যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। সরকার পতনের পর থেকেই চট্টগ্রাম শহরের অলি-গলির সড়কের পর মূল সড়কও দাপিয়ে বেড়াচ্ছে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক। ফলে বিভিন্ন সড়কে নিত্যনৈমত্তিক যানজট সৃষ্টি হচ্ছে। তবে আগামীকাল (সোমবার) থেকে নগর পুলিশ কঠোর হতে যাচ্ছে অবৈধ এসব যান চলাচলের ক্ষেত্রে। মূল সড়কে নিষিদ্ধ করা হয়েছে এসব যান চলাচল।

- Advertisement -

রবিবার (৮ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

- Advertisement -google news follower

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কাজী মো. তারেক আজিজ জানান, চট্টগ্রাম নগরের প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সকল সড়কে ব্যাটারিচালিত রিকশা ও অটোসহ এই ধরনের সকল অবৈধ যানবাহন চলাচল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ নিষিদ্ধ ঘোষণা করছে। আগামীকাল (সোমবার) থেকে এই নিষেধাজ্ঞা বলবৎ হবে।

তিনি আরও জানান, নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটকসহ নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে এই সংক্রান্তে সহায়তা করার জন্য নগরের সম্মানিত নাগরিকগণকে অনুরোধ করা হলো।

- Advertisement -islamibank

উল্লেখ্য, গত ৫ অগাস্ট পটপরিবর্তনের পর ভেঙে পড়া পুলিশি ব্যবস্থার সময়ে কিছুদিন ছাত্র-জনতা নিজেদের উদ্যোগে রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা করেছেন। সেসময় অননুমোদিত এসব রিকশার মূল সড়কে চলাচলে বাধা দিতে তাদেরকে আপ্রাণ চেষ্টা করতে দেখা গেছে। কিন্তু এরপর ধীরে ধীরে রাস্তায় ট্রাফিক পুলিশ নামলেও ব্যাটারিচালিত রিকশা চলছে অনেকটাই বাধাহীনভাবে। এসব অদক্ষ চালকের এলোমেলো চলাচল, আইন না মানার প্রবণতা, উল্টোপথে চলা, যেখানে-সেখানে হুটহাট রিকশা ঘোরানো-সব মিলিয়ে রাজধানীতে রাস্তায় প্রতিদিনই তৈরি হচ্ছে বিশৃঙ্খলা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM