গাঁজা খাওয়া-আইনি বৈধতার দিতে চান ট্রাম্প

ভিনদেশ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ২১ বছরের বেশি বয়সী মানুষের জন্য গাঁজাকে বৈধতা দিতে নিজের আগ্রহ প্রকাশ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

- Advertisement -

এ জন্য ভোটের আয়োজন করা হলে সেখানে তিনি সমর্থন দেওয়ার কথা জানিয়েছেন। আগামী নির্বাচনে তিনি প্রধান বিরোধী দল রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে লড়াই করছেন। আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

- Advertisement -google news follower

গতকাল সোমবার সামাজিক মাধ্যমে দেওয়া এক পোস্টে ট্রাম্প জানান, একজন প্রেসিডেন্ট হিসেবে তিনি গাঁজাকে অপরাধমুক্ত এবং নিয়ন্ত্রণের জন্য রাজ্য পর্যায়ের প্রচেষ্টাকে সমর্থন করবেন।

একই সঙ্গে এই মাদককে কীভাবে চিকিৎসা কাজে লাগানো যায়, সেই গবেষণায় সহায়তার আশ্বাস দেন তিনি।

- Advertisement -islamibank

ট্রাম্প বলেন, ‘আমি আগেই বলেছি, আমি বিশ্বাস করি যে ব্যক্তিগত ব্যবহারের জন্য অল্প পরিমাণে গাঁজার জন্য প্রাপ্তবয়স্কদের অপ্রয়োজনীয় গ্রেপ্তার ও কারাগারে পাঠানোর অবসান করার সময় এসেছে।

আমাদের অবশ্যই স্মার্ট প্রবিধান বাস্তবায়ন করতে হবে। প্রাপ্তবয়স্কদের জন্য নিরাপদ, পরীক্ষিত পণ্যের সুবিধা দিতে হবে।

ফ্লোরিডির একজন বাসিন্দা হিসেবে আমি এই নভেম্বর সংশোধনী-৩-এ হ্যাঁ ভোট দেব।’

এ ছাড়া রাজ্য অনুমোদিত গাঁজা বিক্রেতাদের জন্য নিরাপদ ব্যাংকিংসহ এই ইস্যু নিয়ে একটি ‘কমন সেন্স’ আইন পাস করতে মার্কিন কংগ্রেসে কাজ করবেন বলেও জানান এই রিপাবলিকান প্রার্থী।

গাঁজা ব্যবহারের ওপর বিধিনিষেধ সহজ করার প্রচেষ্টা যুক্তরাষ্ট্রে ব্যাপক জনপ্রিয়।

চলতি বছর পিউ রিসার্চ সেন্টারের একটি সমীক্ষায় দেখা গেছে, যুক্তরাষ্ট্রের ৫৭ শতাংশ মানুষ চিকিৎসা ও বিনোদনমূলক উদ্দেশ্যে গাঁজাকে বৈধতা দেওয়ার পক্ষে।

তবে মাত্র ১১ শতাংশ মানুষ মনে করেন, এটাকে মোটেই আইনি বৈধতা দেওয়া উচিত নয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM