তিন মন্ত্রণালয়ে প্লাস্টিক ব্যবহার বন্ধের নির্দেশ উপদেষ্টা ফাওজুলের

জাতীয় ডেস্ক :

জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের আওতাধীন মন্ত্রণালয় বা বিভাগ এবং তাদের অধীন দপ্তর, সংস্থা বা কোম্পানিগুলোকে ওয়ানটাইম প্লাস্টিকের ব্যবহার বন্ধের নির্দেশনা দিয়েছেন উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

- Advertisement -

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উপদেষ্টার দপ্তর থেকে এক আদেশে এই নির্দেশনা জারি করা হয়।

- Advertisement -google news follower

নির্দেশনায় বলা হয়, সভা, সেমিনার বা ওয়ার্কশপসহ অন্যান্য দৈনন্দিন কাজে সিঙ্গেল ইউজ বা ওয়ানটাইম প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধ করতে হবে।

মন্ত্রণালয় বা বিভাগের আওতাধীন সব সংস্থা বা কোম্পানিতে নিয়োগ ও পদোন্নতি নীতিমালা প্রণয়ন (যদি না হয়ে থাকে) ও হালনাগাদ করে সংশ্লিষ্ট বোর্ডের অনুমোদন গ্রহণ করে স্ব-স্ব মন্ত্রণালয় বা বিভাগে পাঠাতে হবে।

- Advertisement -islamibank

এসব নির্দেশনা জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের আওতাধীন মন্ত্রণালয় বা বিভাগ এবং তাদের অধীন দপ্তর, সংস্থা বা কোম্পানিগুলোর ক্ষেত্রে প্রযোজ্য হবে বলেও জানানো হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM