সিএমপিতে ফের ‘ওপেন হাউজ ডে’

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে ফের ‘ওপেন হাউজ ডে’ চালু করতে যাচ্ছেন নবাগত কমিশনার হাসিব আজিজ। যার মাধ্যমে প্রতি সপ্তাহে একদিন নাগরিকদের কাছ থেকে সরাসরি অভিযোগ ও সমস্যার কথা শুনবেন তিনি।

- Advertisement -

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) কাজী মো. তারেক আজিজ।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিএমপির চারটি ক্রাইম ডিভিশনে প্রতি সপ্তাহে রবিবার বিকেল ৩টায় উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে উপ-পুলিশ কমিশনাররাও নগরবাসীর বক্তব্য শুনবেন এবং তদনুযায়ী ব্যবস্থা নিবেন। এছাড়াও প্রতিটি থানায় সপ্তাহে একদিন ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হবে। সেটা প্রত্যেক থানা থেকে নির্ধারিত হবে। সপ্তাহের অন্যান্য দিন স্বাভাবিকভাবে কার্যক্রম অব্যাহত থাকবে।

সিএমপি কর্মকর্তারা আশা করছেন, ওপেন হাউস ডে চালু করা হলে উত্ত্যক্তের ঘটনা, কিশোর গ্যাংয়ের উৎপাত, চুরি, ছিনতাই ও চাঁদাবাজির মতো অপরাধ এবং মাদকের বিস্তার নিয়ন্ত্রণে রাখা যাবে। জনগণ থানায় গিয়ে হয়রানির শিকার হলে সে বিষয়েও ‘ওপেন হাউস ডে’তে সরাসরি অভিযোগ করতে পারবেন।

- Advertisement -islamibank

এর আগে, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও অপরাধ নিয়ন্ত্রণে ২০০৭ সালে তৎকালীন ডিএমপি কমিশনার নাইম আহমেদ ওপেন হাউস ডে চালু করেছিলেন। পরে সারা দেশের থানাগুলোতেও তা চালু করা হয়। ওপেন হাউস ডে চালুর অন্যতম লক্ষ্য ছিল, বিভিন্ন ধরনের অপরাধ নিয়ন্ত্রণে এলাকার মানুষের সঙ্গে পুলিশের এক হয়ে কাজ করা।

তবে ২০২০ সালের মার্চে করোনাভাইরাস মহামারির প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে সিএমপির অধিকাংশ থানাগুলোয় ওপেন হাউস ডে আয়োজন বন্ধ ছিল। যদিও এই সময়টাতে দেশের কিছু থানায় অনিয়মিতভাবে এ সভার আয়োজন করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM