চলছে অবরোধ পরিবহন ধর্মঘট

রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার

দেশজুড়ে ডেস্ক :

পার্বত্য জেলা রাঙামাটিতে শুক্রবার সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় পৌর এলাকায় জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে।

- Advertisement -

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে রাঙামাটি শহরে ১৪৪ ধারা জারি প্রত্যাহারের কথা এক গণবিজ্ঞপ্তিতে জানিয়েছে জেলা প্রশাসন।

- Advertisement -google news follower

রাঙামাটি জেলা প্রশাসক মোহামম্মদ মোশারফ হোসেন খানের সই করা গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাঙামাটি পার্বত্য জেলার পৌরসভা এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ মোতাবেক ১৪৪ ধারা জারি করা হয়।

এখন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় রোববার বেলা ১১টা থেকে থেকে রাঙামাটি পৌরসভা এলাকায় জারিকৃত ১৪৪ ধারা প্রত্যাহার করলাম।

- Advertisement -islamibank

জেলা প্রশাসনের জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করা হলেও রাঙামাটিতে পরিবহন মালিকদের পরিবহন ধর্মঘট ও আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফের সমর্থনে ৭২ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ বলবৎ আছে।

এতে আজ রোববারও রাঙামাটি শহরে অভ্যন্তরীণ একমাত্র যানবাহন সিএনজিচালিত অটোরিকশা চলাচল করছে না। বন্ধ আছে দূরপাল্লার যানবাহন ও কাপ্তাই হ্রদে লঞ্চ চলাচল।

এদিকে, সকাল সাড়ে ১০টার দিকে রাঙামাটি জেলা শহরে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকার দোকানপাট, ঘরবাড়ি, মসজিদ, বিহার পরিদর্শন করেছে প্রশাসন।

এসময় রাঙামাটি জেলা প্রশাসন মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার ড. এসএম ফরহাদ হোসেন, সেনাবাহিনীর রাঙামাটি সদর জোন কমান্ডারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, শহরে সাম্প্রদায়িক সহিংসতার শুক্রবার দুপুর থেকে রাঙামাটি শহরে মানুষের উপস্থিতি কমে গেছে।

জরুরি প্রয়োজন ছাড়া মানুষ খুব একটা বের হননি। শনিবারের তুলনায় রোববার সকাল থেকে শহরের বনরূপা বাজার বিভিন্ন এলাকায় মানুষের উপস্থিতি কিছুটা বেড়েছে। কিছু দোকানপাটও খুলছে।

এর আগে, শুক্রবার দুপুর ১টা থেকে রাঙামাটি শহরে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM