হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের

অনলাইন ডেস্ক

লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। গতকাল শুক্রবার বৈরুতে চালানো বিমান হামলায় তাঁর মৃত্যু হয়েছে বলে দাবি ইসরায়েলের। বার্তা সংস্থা রয়টার্স আজ শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

ইসরায়েলের সামরিক বাহিনী-আইডিএফ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে বলেছে, ‘হাসান নাসরুল্লাহ আর বিশ্বে সন্ত্রাসী কার্মকাণ্ড চালাতে পারবেন না। শুক্রবার সন্ধ্যায় বৈরুতে বিমান হামলার মাধ্যমে তাঁকে হত্যা করা হয়েছে। এ হামলায় তিনি ছাড়াও নিহত হয়েছেন হিজবুল্লাহর দক্ষিণ ফ্রন্টের কমান্ডার।

- Advertisement -google news follower

তবে হিজবুল্লাহর পক্ষ থেকে এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করা হয়নি।

হিজবুল্লাহর ঘনিষ্ঠ একটি সূত্র বলছে, গতকাল সন্ধ্যায় দক্ষিণ বৈরুতে ইসরায়েলের ব্যাপক বিমান হামলার পর হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

- Advertisement -islamibank

নাম প্রকাশ না করার শর্তে সূত্রটি বলেছে, শুক্রবার সন্ধ্যা থেকে সাইয়েদ হাসান নাসরুল্লাহর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তিনি নিহত হয়েছেন কি না, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

হিজবুল্লাহ সংশ্লিষ্ট একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, নাসরুল্লাহ জীবিত আছেন। ইরানের বার্তা সংস্থা তাসনিম নিউজও জানিয়েছে, নিরাপদে আছেন হিজবুল্লাহপ্রধান। ইরানের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা রয়টার্সকে জানান, তেহরান তাঁর অবস্থান জানার চেষ্টা করছে।

এদিকে ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র শাখার কমান্ডার মোহাম্মদ আলী ইসমাইল নিহত হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

এ হামলাকে রাষ্ট্রীয় মদদপুষ্ট সন্ত্রাসবাদ বলে মন্তব্য করেন ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। আর তেহরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, হামলায় তেল আবিব ওয়াশিংটনের দেওয়া ৫ হাজার পাউন্ডের বাঙ্কার বাস্টার বোমা ব্যবহার করেছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM