মুসলিম বিশ্বকে লেবাননের জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান আয়াতুল্লাহ খামেনির

অনলাইন ডেস্ক

ইসরাইলি বিমান হামলায় নিহত হয়েছেন হিজবুল্লাহ প্রধান সাইয়েদ হাসান নাসরুল্লাহ। সংগঠনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছৈ। তার পরই ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনিকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। নাসরুল্লাহ্ নিহতের ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে তিনি লেবাননের জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

- Advertisement -

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বৈরুতের দক্ষিণাঞ্চলে ইসরাইলি সামরিক বাহিনীর বড় ধরনের বিমান হামলায় হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ নিহত হন। পরে ইরানের সর্বোচ্চ নেতা শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে তার অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বলেন, ‘লেবাননের নিরপরাধ মানুষের ওপর চালানো এ হামলা ইসরাইলি নেতাদের স্বল্পদৃষ্টি ও বোকামির প্রমাণ দেয়। ইসরাইলি অপরাধীরা জানে না যে, তারা হিজবুল্লাহর শক্ত ঘাঁটিগুলোর বড় কোনো ক্ষতি করতে পারবে না।’

- Advertisement -google news follower

এ সময় বিশ্ব মুসলিমদের উদ্দেশে খামেনি বলেন, ‘মুসলিমদের লেবানন এবং হিজবুল্লাহর পাশে দাঁড়াতে হবে এবং এই জালিম ও অপরাধী রাষ্ট্রের বিরুদ্ধে প্রতিরোধে সমর্থন দিতে হবে। সেই সঙ্গে তিনি হুঁশিয়ারি দেন যে, এ অঞ্চলের ভবিষ্যৎ নির্ধারিত হবে প্রতিরোধ বাহিনীর মাধ্যমে এবং হিজবুল্লাহ সেই প্রতিরোধের নেতৃত্ব দেবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM