যাতায়াত সংকট কমাতে চবিতে আরও একজোড়া শাটল ট্রেন

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষার্থীদের যাতায়াত সংকট কমাতে নিয়মিত শিডিউলে যুক্ত হচ্ছে আরও একজোড়া শাটল ট্রেন।

- Advertisement -

আগামী ১০ অক্টোবর থেকে নতুন এই ট্রেন জোড়া অন শিডিউলে চলার জোড়ালো সম্ভাবনা রয়েছে।

- Advertisement -google news follower

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ২টার দিকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ।

তিনি বলেন, শিক্ষার্থীদের পরিবহন সংকট কমাতে আজকে রেল কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছেন আমাদের একজন সহকারী প্রক্টর।

- Advertisement -islamibank

তারা আমাদের বিশ্ববিদ্যালয় রুটে নতুন একজোড়া শাটল ট্রেন যুক্ত করার সুসংবাদ দিয়েছে। আগামী ১০ অক্টোবরের মধ্যে ট্রেন জোড়া অন শিডিউলে চলার জোড়ালো সম্ভাবনা রয়েছে।

প্রক্টর আরও বলেন, নতুন করে শিডিউলে কীরকম পরিবর্তন আসতে পারে, সেটা এখনই বলা যাচ্ছে না। বটতলীর পর থেকে অনেকগুলো রুটে ট্রেন চলে। সবগুলোর সাথে সমন্বয় করে শিডিউল ঠিক করতে হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম শহর থেকে ২২ কিমি দূরে পাহাড় ও সবুজে ঘেরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অবস্থিত। শহরের বটতলী রেলস্টেশন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে দিনে ৭ জোড়া ট্রেন চলাচল করে।

এরমধ্যে শহর থেকে ক্যাম্পাস অভিমূখে ট্রেন ছেড়ে আসে সকাল সাড়ে ৭টায় (বটতলী স্টেশন), ৮টায় (বটতলী স্টেশন), ৯টা ৪৫ মিনিটে (ষোলশহর স্টেশন), বেলা সাড়ে ১০টায় (ষোলশহর স্টেশন), দুপুর ২টা ৫০ মিনিটে (বটতলী স্টেশন), বিকাল ৩টা ৫০ মিনিটে (বটতলী স্টেশন) ও রাত সাড়ে ৮টায় (বটতলী স্টেশন)।

ক্যাম্পাস থেকে শহর অভিমুখে ট্রেন ছেড়ে যায় সকাল সাড়ে ৮টা ৪৫ মিনিটে, ৯টা ২০ মিনিটে, দুপুর দেড়টায়, আড়াইটায়, বিকাল ৪টায়, সাড়ে ৫টায় এবং রাত সাড়ে ৯টায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM