বাজার নিয়ন্ত্রেণে মাঠে নেমেছে বিশেষ টাস্কফোর্স, ব্যবসায়ীকে জরিমানা

অনলাইন ডেস্ক

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারমূল্য নিয়ন্ত্রণে রাখতে চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দীন বাজারে অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসন। এসময় মূল্য তালিকা প্রদর্শনা না করায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -

রবিবার (১৩ অক্টোবর) এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন ও মো. মঈনুল হাসান।

- Advertisement -google news follower

জানা যায়, বাজারে কাঁচা শাকসবজি, আলু, পেঁয়াজের খুচরা দোকান ও পাইকারি আড়তে অভিযান চালানো হয়। সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়। পাশাপাশি পণ্যের ক্রয় ও বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ ও সরবরাহ, মূল্য তালিকা দৃশ্যমান রাখা, ফড়িয়া/মধ্যস্বত্বভোগীদের নিয়ন্ত্রণে ট্রেড লাইসেন্স ব্যতীত পণ্য সরবরাহ ও বিক্রি না করার নির্দেশ দেয়া হয়েছে। প্রয়োজনে দোকান সিলগালা করাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে বিশেষভাবে সতর্ক করা হয়।

বাজারে অবস্থিত কোল্ড স্টোরেজ পরিদর্শন করা হয় এবং অবৈধভাবে দীর্ঘ সময় পণ্য মজুদ না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। অভিযানকালে মূল্য তালিকা না থাকায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা সর্তকর্তামূলক জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

উপস্থিত ছিলেন বিশেষ টাস্কফোর্সের সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার, মৎস্য অধিদপ্তর, কৃষি বিপণন অধিদপ্তর, ক্যাব ও শিক্ষার্থী প্রতিনিধিবৃন্দ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM