চট্টগ্রামে স্মার্ট স্কুল বাসের অগ্রগতি প্রতিবেদন ও মতবিনিময় সভা

স্মার্ট স্কুল বাসে শিক্ষার্থীরা ৫ টাকা ভাড়ায় যাতায়াত করতে পারে: জেলা প্রশাসক

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা খানম বলেছেন, স্মার্ট ফিচার সম্বলিত স্মার্ট স্কুল বাসগুলোতে শিক্ষার্থীরা মাত্র ৫ টাকা ভাড়ায় যে কোনো দূরত্বে যাতায়াত করতে পারে। বাসে ওঠে কার্ড পাঞ্চ করার সাথে সাথে অভিভাবকের মোবাইলে তৎক্ষনাৎ এসএমএস নোটিফিকেশন চলে যায়। ফলে অভিভাবকরা তার সন্তানের অবস্থান ট্র্যাকিং করতে পারেন। স্মার্ট স্কুল বাসের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা নিরাপদে যাতায়াত করতে পারে এবং অভিভাবকগণ দুশ্চিন্তামুক্ত থাকতে পারেন।

- Advertisement -

আজ ১৫ অক্টোবর মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ-২০২৩ এর পুরষ্কারপ্রাপ্ত ‘স্মার্ট স্কুল বাস’ এর অগ্রগতি প্রতিবেদন এবং অংশীজনের মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

এ সময় প্রধান অতিথি হিসেবে জুম প্লাটফর্মে যুক্ত ছিলেন জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব মোঃ হামিদুল হক। এছাড়াও এস্পায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রামের অতিরিক্ত প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাদি-উর রহিম জাদিদ, জিপিএইচ ইস্পাতের মিডিয়া এডভাইজার ওসমান গণি, বিআরটিসির ম্যানেজার, স্মার্ট স্কুল বাসের টেকনোলজি পার্টনার, এটুআই মনিটরিং টিমের অন্যান্য সদস্য, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও স্মার্ট স্কুল বাস ব্যবহারকারী বিভিন্ন স্কুলের শিক্ষার্থীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM