সাড়ে ৫ বছরে ৩৫ হাজারেরও বেশি প্রাণ ঝড়েছে সড়কে

দেশজুড়ে ডেস্ক :

দেশে সাড়ে পাঁচ বছরে ৩২ হাজার ৭৩৩টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। ২০১৯ সাল থেকে ২০২৪ সালের জুন মাস পর্যন্ত এসব দুর্ঘটনায় নিহত হয়েছেন ৩৫ হাজার ৩৮৪ জন। এই সময়ে আহত হয়েছেন ৫৩ হাজার ১৯৬ জন।

- Advertisement -

একই সময়ে ১১ হাজার ৬৬৯ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ১১ হাজার ৫৯৩ জন। ফলে মোট নিহতের ৩২.৭৬ শতাংশই মোটরসাইকেল দুর্ঘটনায়।

- Advertisement -google news follower

বুধবার (১৬ অক্টোবর) সকালে সংবাদ মাধ্যমে রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমানের পাঠানো দুর্ঘটনার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

সংগঠনটি ৯টি জাতীয় দৈনিক, সাতটি অনলাইন নিউজ পোর্টাল, বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া এবং নিজস্ব তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে।

- Advertisement -islamibank

প্রতিবেদনে বলা হয়েছে, সাড়ে পাঁচ বছরে সড়ক দুর্ঘটনায় ৮৭ হাজার ৮৮৪ কোটি ১২ লাখ টাকার মানব সম্পদের ক্ষতি হয়েছে।

একই সময়ে ৫৮৭টি নৌ-দুর্ঘটনায় এক হাজার ২১ জন নিহত, ৫৮২ জন আহত এবং ৩৬৯ জন নিখোঁজ রয়েছেন। এক হাজার ২২৮টি রেলপথ দুর্ঘটনায় এক হাজার ৪০৩ জন নিহত এবং এক হাজার ২৬৯ জন আহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনাগুলোর মধ্যে ছয় হাজার ৮৪৩টি মুখোমুখি সংঘর্ষ, ১২ হাজার ১৬৭টি নিয়ন্ত্রণ হারিয়ে, আট হাজার ৬৩১টি পথচারীকে চাপা/ধাক্কা দেওয়া, চার হাজার ৩৩৬টি যানবাহনের পেছনে আঘাত করা এবং ৭৫৬টি অন্যান্য কারণে ঘটেছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM