সিন্ডিকেটের দৌরাত্ম্য ভাঙার কাজ করছি: আসিফ মাহমুদ

অর্থনীতি ডেস্ক :

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, আমাদের দেশের বিভিন্ন সেক্টরে দীর্ঘদিন ধরেই ইভিল প্র্যাকটিস হয়ে আসছিল, যার মধ্যে অন্যতম ছিল বাজার খাত।

- Advertisement -

যে কারণে প্রতিবছরই কোনো-না কোনো পণ্যের দাম বেড়ে যায়। এ বছরে ডিমের দাম আকাশছোঁয়া হয়ে গেছে। এর পেছনে মূলত দায়ী চাঁদাবাজি এবং সিন্ডিকেটের দৌরাত্ম্য।

- Advertisement -google news follower

আমরা সেই দৌরাত্ম্য ভাঙার জন্য কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) টিসিবি কার্যালয়ের সামনে ‘ফসল ডটকম’ আয়োজিত ন্যায্যমূল্যে কৃষি পণ্য বিক্রয় কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

- Advertisement -islamibank

আসিফ মাহমুদ বলেন, সাসটেইনেবল দামে পণ্য বিক্রি করায় ফসল ডটকমকে স্বাগত জানাচ্ছি। অন্যরাও যাতে এ ধরনের উদ্যোগ নিয়ে এগিয়ে আসে, সে আহ্বান জানাচ্ছি। প্রয়োজনে সরকারের পক্ষ থেকে লোনের ব্যবস্থাও করা হবে।

তিনি আরও বলেন, যারা সিন্ডিকেট করে তারা সারাক্ষণ ব্যবসা নিয়ে চিন্তিত থাকে। এমনটা যাতে না হয়, সে জন্য আমরা উদ্যোক্তাদের পাশে থাকব।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব সেলিম উদ্দিন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ এইচ এম শফিকুজ্জামান, জাতীয় ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আলীম আখতার খান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM