টানা ১১ দিনের ছুটি শেষে আজ খুললো শিক্ষাপ্রতিষ্ঠান

শিক্ষা ডেস্ক

শারদীয় দুর্গাপূজা, ফাতেহা-ই-ইয়াজদাহম, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে ৯ দিনের সঙ্গে সাপ্তাহিক ছুটি (শুক্র ও শনিবার) মিলিয়ে টানা এগারো দিনের ছুটিতে ছিল স্কুল কলেজ।

- Advertisement -

আজ রোববার থেকে দেশের সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। শিক্ষার্থীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে প্রায় শিক্ষাপ্রতিষ্ঠানে।

- Advertisement -google news follower

শিক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক ক্যালেন্ডারের তথ্য অনুযায়ী, শারদীয় দুর্গাপূজার ছুটি শুরু হয় গত ৯ অক্টোবর, এর সঙ্গে ফাতেহা-ই-ইয়াজদাহমের ছুটি ১৫ অক্টোবর, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমার ছুটি ১৬ অক্টোবর।

সব মিলিয়ে ছুটি চলে ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দুদিন শুক্র ও শনিবার হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ।

- Advertisement -islamibank

নগরীর বিভিন্ন স্কুল অ্যান্ড কলেজে গিয়ে দেখা যায়,পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো। শিক্ষকরা জানান, ১১ দিনের ছুটি শেষে আজ খুলছে স্কুল। সব অভিভাবককে তাদের সন্তানকে স্কুলে পাঠানোর জন্য বার্তা দেওয়া হয়েছে।

তবে ডেঙ্গু মৌসুম হওয়ায় সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন কয়েকজন শিক্ষক। তারা বলেন, স্কুল পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM