ভোক্তার অভিযানে ৪৭ হাজার টাকা জরিমানা গুণল বহদ্দারহাটের ৪ দোকানি

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট কাঁচাবাজার ও তার আশে পাশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

- Advertisement -

অভিযানে অতিরিক্ত মূল্যে ডিম বিক্রয় করার দায়ে একটি ডিমের আড়ত এবং মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে ৩ সবজি বিক্রেতাকে মোট ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

আজ রবিবার দুপুরে তদারকিমুলক বিশেষ এ ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন ভোক্তাধিকার চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের চট্টগ্রাম বিভাগীয় উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ।

তিনি জানান, ডিম, মুরগি, বিভিন্ন ধরনের সবজি, ওষুধ, পেঁয়াজ, রসুন আদাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

- Advertisement -islamibank

আজকের তদারকিকালে অতিরিক্ত মূল্যে ডিম বিক্রয় করায় ডিমের পাইকারি বিক্রেতা খাজা স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ না করার দায়ে কাউসারের সবজির আড়তকে ১৫ হাজার টাকা, শাকিলের সবজির দোকানকে ৩ হাজার এবং মোর্শেদের সবজির দোকানকে ৩ হাজার টাকাসহ মোট ৪টি প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করার কথা বলে জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে জানালেন ফয়েজ উল্যাহ।

অভিযানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম মেট্রোপলিট পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM