রাজনৈতিক নয় শৃঙ্খলা ভঙ্গের কারণেই ২৫২ এসআইকে অব্যাহতি: স্বরাষ্ট্র উপদেষ্টা

অনলাইন ডেস্ক

অন্য কোনো উদ্দেশ্য নয়, শৃঙ্খলা ভঙ্গ করেছে বলেই ২৫২ জন প্রশিক্ষণরত এসআইকে বের করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লে. জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। মঙ্গলবার (২২ অক্টোবর) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

- Advertisement -

তারা কীভাবে শৃঙ্খলাভঙ্গ করেছে এমন প্রশ্নে তিনি বলেন, কে কীভাবে শৃঙ্খলাভঙ্গ করেছে সেটি একাডেমি সঠিক বলতে পারবে। কারণ শৃঙ্খলা ভঙ্গের সংজ্ঞা তো অনেক বড়। এটার ব্যাখ্যা দেওয়া সম্ভব নয়।

- Advertisement -google news follower

প্রশ্ন করা হয়, বাদ দেওয়ার ক্ষেত্রে রাজনৈতিক কোনো প্রসঙ্গ আছে কিনা? এর জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, এখানে রাজনৈতিক কোনো কারণ নেই। একাডেমি ডিসিপ্লিনের জন্য তাদের বাদ দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর ক্ষেত্রে ডিসিপ্লিন (শৃঙ্খলা) নিয়ে কোনো কম্প্রমাইজ (ছাড়) নেই।

এ সময় জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, এখন প্রশ্ন উঠতে পারে এই সংখ্যা আমরা কীভাবে পূরণ করবো? এরও সমাধান আছে। আমরা নতুন বিজ্ঞপ্তি দিয়েছি এসআই নেয়ার। সেখান থেকে নিয়ে ঘাটতি পূরণ করা হবে।

- Advertisement -islamibank

এর আগে, সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমি ২৫২ জন প্রশিক্ষণার্থী এসআইকে অব্যাহতি দেয়। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাদেরকে অব্যাহতি দেওয়া হয় বলে জানানো হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM