সুপার ক্লাসিকোতে ব্রাজিলের জয়

0

ম্যাচটি ছিলো ‘প্রীতি ম্যাচ’, তবে ম্যাচে দাপট দেখিয়ে খেলেছে ব্রাজিল। বল পজিশন থেকে শুরু করে প্রায় সব বিভাগেই এগিয়ে ছিল তিতের দল। তবে গোলের দেখা পাচ্ছিলো না তারা। শেষপর্যন্ত দুই চিরপ্রতিদ্বন্দ্বির এ লড়াইয়ে শেষ মুহূর্তের গোলে জিতেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

ম্যাচের ২৮ মিনিটে বক্সের মধ্যে মিরান্ডার ডান পায়ের শট দারুণ দক্ষতায় গ্লাভসবন্দী করেন আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো। দুই মিনিট পর বক্সের বাইরে ফ্রি-কিক থেকে আর্জেন্টিনার পাওলো দিবালার বাঁ পায়ের জোড়ালো শট একটুর জন্য ঠিকানা খুঁজে পায়নি।

এরপর আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচ চললেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে বক্সের মধ্যে আর্থারের ডান পায়ের জোড়ালো শট কোনোমতে এক হাতে রুখে দেন রোমেরো। ৭৭ মিনিটে ফ্রি-কিক থেকে নেইমারের শট বেশ উঁচু দিয়ে চলে যায়। এভাবেই শেষ হয় নির্ধারিত সময়।

অবশেষে কাঙ্খিত গোলটি আসে অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে। বাঁ দিকের কর্নার থেকে বক্সের মধ্যে বল দিয়েছিলেন নেইমার, মিরান্ডা সেটাতে মাথা ছুঁইয়ে দেন চোখের পলকে। রোমেরো বুঝে উঠতে না উঠতেই গোল। শেষ পর্যন্ত ওই এক গোলই ব্রাজিল জয় পেয়েছে।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...