৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি আজ

নিরাপদ সড়কের দাবিতে টানা পাঁচদিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক শিক্ষার্থীরা অবরোধ করে রাখলেও, ঘোষণা অনুযায়ী আজ শুক্রবার ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। শুক্রবার (৩ আগস্ট) বিকাল তিনটা থেকে পরীক্ষা শুরু হবে। শেষ হবে বিকাল পাঁচটায়।

- Advertisement -

এ ব্যাপারে জানতে চাইলে কমিশনের চেয়ারম্যান মো. সাদিক বলেন, নির্ধারিত সময়েই পরীক্ষা হবে।

- Advertisement -google news follower

শিক্ষার্থীদের সড়ক অবরোধ এবং ঢাকায় গণপরিবহনের সংকট থাকলেও পরীক্ষার্থী কম হওয়ায় এই পরীক্ষা নেওয়ায় কোনো অসুবিধা দেখছেন না কমিশন প্রধান।

তিনি বলেন, অনেক আগেই পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। মাত্র ৩৯ হাজার পরীক্ষার্থী। শুধু ঢাকায় পরীক্ষা হবে। বেশিরভাগ প্রার্থীই ঢাকার। কারণ ঢাকায় মেডিকেল কলেজ বেশি।

- Advertisement -islamibank

স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের এই পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন।

রাজধানীর ২৫টি কেন্দ্রে ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে।

গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন প্রার্থী আবেদন করেন।

জয়নিউজবিডি/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM