আমীর খসরু রিমান্ডে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীর ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২৫ অক্টোবর)  তথ্যপ্রযুক্তি আইনের মামলায় রিমান্ড শুনানি শেষে  চট্টগ্রাম মহানগর হাকীম শফিউদ্দিনের আদালত এই আদেশ দেন।

- Advertisement -

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, তথ্যপ্রযুক্তি আইনের মামলায় তদন্ত কর্মকর্তা আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করতে ২ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। শুনানি শেষে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

- Advertisement -google news follower

এর আগে ২১ অক্টোবর এ মামলার জামিন বাতিল করে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
গত ৪ আগস্ট তার বিরুদ্ধে নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নাশকতার উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে মামলা দায়ের করেন। তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় মামলা হয়।
আমীর খসরু রিমান্ডে

উল্লেখ্য, ৪ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। এ অডিওতে নিরাপদ সড়ক দাবিতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা বলা হয়।

- Advertisement -islamibank

উচ্চ আদালতে আমীর খসরু মাহমুদ চৌধুরী জামিন নিয়েছিলেন। সেই জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি ৭ অক্টোবর নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। এর আগে ১ অক্টোবর জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ।

জয়নিউজ/ফারুক/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM